নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে বিজিবি

কুমিল্লায় বিজিবির মহাপরিচালক 
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৮ মাস আগে

মোস্তাফিজুর রহমান।।

নির্বাচনকে সামনে রেখে অস্ত্র গোলাবারুদ যেন দেশে ঢুকতে না পারে সে জন্য বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। কুমিল্লা বিবির বাজার দেশের একটি গুরুত্বপূর্ণ বন্দর তাই এখানে আসা। মাদক সহ যে কোন ধরনের অবৈধ পন্য যেন বাংলাদেশে না ঢুকতে পার এবং কিভাবে বিজিবির কার্যক্রমকে আরো গতিশীল করা যায় সে ব্যাপারে কাজ করছি। ৩১আগস্ট বৃহস্পতিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বিজিবি’র কুমিল্লা সেক্টরের আওতাধীন কুমিল্লা এবং ফেনী ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শন শেষ এসব কথা বলেন।

বিজিবি মহাপরিচালক বৃহস্পতিবার সকালে বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র কুমিল্লা সেক্টর দপ্তর ও কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ ও বৃক্ষরোপন করেন এবং সেক্টর কমান্ডারের ব্রিফিং গ্রহণ করেন।

পরে তিনি বিজিবি’র কুমিল্লা সেক্টরের সকল পর্যায়ের অফিসার ও সৈনিকদের সাথে মতবিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

ব্যাটালিয়ন পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক বিবিরবাজার বিওপি এবং বিবিরবাজার আইসিপি পরিদর্শন করেন। তিনি বিবিরবাজার আইসিপিতে পৌঁছালে বিএসএফ গোকুলনগর সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার রাজেশ সিং কানওয়ার তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। বিজিবি মহাপরিচালক সেখানে উপস্থিত সকল পর্যায়ের বিএসএফ কর্মকর্তা ও বিএসএফ জওয়ানদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন।

এরপর বিজিবি মহাপরিচালক ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধীনস্থ মজুমদারহাট বিওপি, বিলোনিয়া আইসিপি ও মুহুরীর চর পরিদর্শন করেন এবং সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান, বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার, কুমিল্লা সেক্টরের সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তারা ।