‘পৃথিবীর কোন দেশের নির্বাচন ব্যবস্থা শতভাগ ত্রুটিমুক্ত নয়’

কুমিল্লায় এলজিআরডি মন্ত্রী
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

পৃথিবীর কোন দেশেরই নির্বাচন ব্যবস্থা শতভাগ ত্রুটিমুক্ত নয় বলে মন্তব্য করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম বলেছেন, আমাদের দেশের নির্বাচন ব্যবস্থার দোষত্রুটি আমরাই সংশোধন করবো। কারণ পৃথিবীর কোন দেশের নির্বাচন ব্যবস্থা শতভাগ ত্রুটিমুক্ত নয়। শেখ হাসিনার সরকারই দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন। আর তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা কলুষিত করার জন্য আওয়ামী লীগ নয়, বিএনপিই দায়ী। তাছাড়া আদালতের রায়ে এ ব্যবস্থায় ফিরে যাওয়ার আর সুযোগ। তাই সংবিধান অনুযায়ী পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই নির্বাচন হবে।
শনিবার (১৭ জুন) দুপুরে কুমিল­ার মনোহরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে সুশীল সমাজ, ব্যবসায়ী, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এলজিআরডি মন্ত্রী।
মো. তাজুল ইসলাম আরো বলেন, বিগত ১৫ বছর বিদ্যুৎ উৎপাদনে সরকারের সফলতা বিএনপি দেখে না। তারা শতভাগ বিদ্যুৎতায়নের সুফল দেখে না। ১৫ দিনের সাময়িক সমস্যাকে পুঁজি করতে চায় বলেই এদেশের জনগণ তাদের রাজনীতিকে বর্জন করেছে। বিএনপি সুশাসন কীভাবে দিবে সে প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, বিএনপি সময়ে খাদ্য ঘাটতি নিয়ে সমালোচনা হলে তৎকালীন অর্থমন্ত্রী জবাব দিয়েছিলেন তাতে বৈদেশিক সাহায্য প্রাপ্তি সহজ হয় আর আমার নেত্রী শেখ হাসিনা প্রতিবাদ করে বলেছিলেন, ভিক্ষুকের জাতি হওয়ার জন্য ৩০ লাখ লোক শহাদাৎ বরণ করে স্বাধীনতা ছিনিয়ে আনেনি।
নিজের নির্বাচনী এলাকা লাকসাম-মনোহরগঞ্জে কাউকে লুটপাট, সন্ত্রাস ও কোনোপ্রকার অত্যাচার করার সুযোগ দেওয়া হবে না বলে হুশিয়ার করে মন্ত্রী বলেন, আমি ৯৬ সালে এমপি হওয়ার আগে মনোহরগঞ্জে এক কিলোমিটারও পাকা সড়ক ছিল না। এখন আর কোন রাস্তা পাকা ছাড়া নেই। উপজেলার যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে অবকাঠামোখাতের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেছি- যার সুফল স্থানীয় জনগণ পাচ্ছেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কমল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়কারী মো.কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাস্টার সোলায়মান, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট তানজিনা আক্তার, উপজেলার বাইশগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, মনোহরগঞ্জ বাজারের ব্যবসায়ী জসিম উদ্দিন প্রমুখ।