বঙ্গবন্ধু- তার পরিবারের পক্ষে ১৫ বছর ধরে কুরবানি দেন তিনি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির পক্ষে দীর্ঘ ১৫ বছর ধরে গরু কুরবানি দিয়ে আসছেন কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।

প্রতি বছরের ন্যায় এবারো পবিত্র ঈদুল আজহার পরের দিন শুক্রবার সকাল ১০টায় কালিয়া উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা গ্রামের নিজ বাড়িতে একটি গরু কুরবানি দেওয়া হয়। কুরবানির এ গরুর মাংস দলীয় নেতাকর্মীদের মধ্যে বণ্টন করে দেওয়া হয়।

জানা যায়, নড়াইলের কালিয়া উপজেলা পহরডাঙ্গা ইউনিয়নের বাসিন্দা কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেনের ছেলে। ছাত্রজীবনে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে যোগ দেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য।

কুরবানির সময় উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট কাজী নাফিউল মজিদ, কালিয়া পৌরসভার মেয়র মো. ওয়াহিদুজ্জামান হীরা, উপজেলার নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন বশির, পওহরডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদুল মল্লিক, সাবেক ছাত্রলীগ ও কেন্দ্রীয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. রবিউল ইসলাম, পওহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মাহবুব আলী খান, বাঐসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম মোল্যা, কালিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম পান্নু, কালিয়া পৌর-ছাত্রলীগের সভাপতি তানবীরুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম অন্তর, সহ-সম্পাদক নাইম কাজী, নড়াগাতি থানা ছাত্রলীগের সভাপতি মনজুরুল চৌধুরী, সাধারণ সম্পাদক শেখ নাছিম পারভেজ প্রমুখ।

যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন বলেন, গত ১৫ বছর ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির পক্ষে গরু কুরবানি দিয়ে আসছি। বঙ্গবন্ধুর ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসার জায়গা থেকে আমি এ কুরবানি দিয়ে আসছি। এছাড়া আমার বাব-মাসহ আমার পরিবারের অন্যান্যদের পক্ষে প্রতিবছর কুরবানি দিয়ে থাকি।