বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন ভিক্টোরিয়া কলেজ শাখার ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

মাকছুদুর রহমান। ।

বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন (বাইসো) ৭ ম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় গতকাল বুধবার পালিত হয়।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শাখা বাইসোর পক্ষ থেকে নগরীর নজরুল ইন্সিটিটিউট কেন্দ্রে ৫০ জন পথশিশুকে এ দিন বিকেলে মুখরোচক খাবার পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পরে পথশিশুদের উপহার সামগ্রি বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া কলেজ শাখা বাইসোর উপদেষ্টা ও কলেজের গনিত বিভাগের শিক্ষক হাসান কবির, অধ্যপক আকবর । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভিক্টোরিয়া কলেজ শাখা বাইসোর আহবায়ক মেহেদী হাসান সাকিব। সহযোগিতায় ছিলেন, বাইসোর অয়ন মজুমদার, রেজাউল করিম রাফি। তাইয়্যেবা ইসলামসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাইসোর উপদেষ্টা হাসান কবির বলেন, সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ করা মহান আল্লাহর নির্দেশ। ভালো কাজের দিকে আহ্বান করা এবং অন্যায় থেকে বিরত থাকার উপদেশও একটি ইবাদত। শুধু নিজেকে নিয়েই ব্যস্ত থাকলে সমাজের কোনো পরিবর্তন আসবে না। ভাবতে হবে চারপাশের মানুষ নিয়ে। পরিবর্তন ছাড়া সমাজকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আমাদের সবার মধ্যে সামাজিক মূল্যবোধ জাগাতে হবে। সামাজিক মূল্যবোধই পারে সমাজের রূপ বদলে দিতে।

ভিক্টোরিয়া কলেজ শাখার আহবায়ক মেহেদী হাসান সাকিব বলেন, বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন (বাইসো) ভিক্টোরিয়া সরকারি কলেজ শাখার নব নির্বাচিত কমিটি প্রদানের মাধ্যমে আরো এক ধাপ এগিয়ে যাচ্ছে মানবসেবায় নিজকে নিয়োজিত করার প্রত্যয়। ক্ষুদ্র এ প্রচেষ্টায় অল্প কয়েকদিনে আমরা বেশ কয়েকটি মানবসেবা মূলক কার্যক্রম করতে সফল হয়েছি।

আলোচনা সভার শেষে কেক কেটে বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশনের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।