বিএনপির বিরুদ্ধে শোক দিবসের ব্যানার ফেস্টুন ছেঁড়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রদর্শিত ব্যানার ও ফেস্টুন ছেঁড়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার বিকালে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে মহানগরীর সাহেববাজার এলাকায় এসব ব্যানার ছেঁড়া হয়।

এ ঘটনায় মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতারা মহানগরীতে ব্যানার ও ফেস্টুন সাঁটিয়েছেন।

ব্যানার ফেস্টুনগুলোতে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহতদের ছবি ছিল। বিএনপির মিছিল থেকে সেগুলো ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ উঠেছে।

আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, বিএনপির একটি বিক্ষোভ মিছিল সাহেববাজার আরডিএ মার্কেট এলাকা অতিক্রম করার সময় দলটির নেতাকর্মীরা বঙ্গবন্ধুর ছবি সম্বলিত জাতীয় শোক দিবসের ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলেন। এ সময় তারা ওই পোস্টারগুলোর উপরে পা দিয়ে মাড়ান। পরে মিছিলটি বিএনপির মহানগর কার্যালয় ভুবনমোহন পার্কে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদসহ নেতারা।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, শুক্রবার বিকালে বিএনপি রাজশাহী মহানগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে। বিএনপির নেতাকর্মীরা সাহেববাজার, আরডিএ মার্কেট ও নিউমার্কেটের সামনে সাঁটানো বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের শোকের ছবিগুলো হাত দিয়ে ও ব্লেড মেরে ছিঁড়ে ফেলেছে। আমরা বিষয়টি আরএমপির পুলিশ কমিশনারকে জানিয়েছি এবং অনুরোধ করেছি ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নিতে। আমরা এ ঘটনায় মামলা দায়ের করব। এছাড়া আমরা এ ঘটনাটি রাজনৈতিকভাবেও মোকাবিলা করব।

মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ বলেন, মিছিল থেকে শোক দিবসের ব্যানার ও  ফেস্টুন ছিঁড়ে ফেলার বিষয়টি আমার জানা নেই। তবে এ ধরনের কাজ অন্যায়। যদি কেউ এ কাজ করে থাকে তবে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আরএমপির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, এখন পর্যন্ত আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো মামলা হয়নি। তবে আমরা সিসিটিভি ফুটেজ দেখে যারা জড়িত তাদের চিহ্নিত করার চেষ্টা করছি।

প্রসঙ্গত, জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করে মহানগর ও জেলা বিএনপি। পৃথকভাবে দুটি স্থান থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করেন। এর মধ্যে মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশার নেতৃত্বে সগরপাড়া মোড় থেকে এবং মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে কাদিরগঞ্জ মোড় থেকে মিছিল বের করা হয়।