বিএনপি অফিসে হাতাহাতি-ভাঙচুর, সভা পণ্ড

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্ত অমান্য করার অভিযোগে ফরিদপুর জেলা বিএনপির সভা পণ্ড হয়েছে। এসময় দুইপক্ষের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি, অফিস কক্ষের চেয়ার-টেবিল ভাঙচুরের ঘটনা ঘটে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুর শহরের কাঠপট্টি এলাকায় অবস্থিত দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও দলীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে, আগামী ২৫ মার্চ বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি (পদযাত্রার) সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। এসময় ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব সংগঠনের যুগ্ম আহ্বায়কদের পাশ কাটিয়ে এবং দলীয় প্রধান তারেক রহমানের সিদ্ধান্তে স্থগিত হওয়া পাঁচটি ইউনিটের নেতাদের আমন্ত্রণে সভা করেন। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়। পরে সভাটি পণ্ড হয়ে যায়।

এসময় জেলা বিএনপি আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছা, সদস্য সচিব এ কে কিবিরিয়া স্বপন, আহ্বায়ক কমিটির সদস্য মো. আজম খান, সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, যুবদলের জাহাঙ্গীর হোসেন, বেনজির আহমেদ তাবরিজ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া জেলার নয়টি উপজেলা এবং পাঁচটি পৌর কমিটির শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল অভিযোগ করে বলেন, আমরা সবাই মিলেমিশে দলীয় কর্মসূচি পালন করতে চাই। কিন্তু আমাদের দলের গুরুত্বপূর্ণ নেতাদের পাশ কাটিয়ে সভা আহ্বান করা ঠিক নয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে যে পাঁচটি কমিটি স্থগিত করা হয় তাদেরও এই সভায় উপস্থিত করা হয়। এ নিয়ে আলোচনার একপর্যায়ে নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয় এবং সভাটি পণ্ড হয়ে যায়।

এদিকে, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছা ও সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপন দাবি করেন, সভাটি পণ্ড হয়নি। ভাঙচুর ও হাতাহাতির বিষয়টিও তারা পুরোপুরি অস্বীকার করেন।

তারা বলেন, কেউ কেউ বিষয়টি নিয়ে উত্তেজনা সৃষ্টি করার চেষ্টা করে। তবে যারা দলের সক্রিয় কর্মী তাদের এই সভায় ডাকা হয়েছিল। আমাদের মূল লক্ষ্য হচ্ছে ২৫ মার্চের কর্মসূচি সফল করা।