মাদক ব্যবসায়ী, প্রবাসী, ছাত্রলীগ কর্মী ও অছাত্র দিয়ে দাউদকান্দি উপজেলা ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ

তৃনমুল ছাত্রদলের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৮ মাস আগে

এম.হাসান। ।

কুমিল্লা উত্তর জেলা দাউদকান্দি উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটিতে মাদক ব্যবসায়ী, প্রবাসী ছাত্রলীগ ও অছাত্রদের দিয়ে কমিটি গঠনের অভিযোগ উঠেছে । মাদক ব্যবসায়ীদের দিয়ে কমিটি করায় বিক্ষোভে ফেটে উঠেছে পদবঞ্চিত ছাত্রদলের অসংখ্য নেতাকর্মী ।

নবগঠিত দাউদকান্দি উপজেলা ছাত্রদলের কমিটিতে ৫ নং যুগ্ম আহ্বায়ক মুক্তার প্রধান মাদক মামলায় ২০১৭ সালের ৫ জুলাই ৫৪ পিচ ইয়াবা সহ পুলিশের হাতে আটক হয় । দাউদকান্দি থানায় মামলা নং -১২ তারিখ ৫/৭/২০১৭ । সে ২ মাস কারাভোগের পর জামিনে আছে ।

৪ নং যুগ্ম আহ্বায়ক মহাসিন তালুকদার ও ৩১ নং সদস্য সোহেল মাহমুদ দীর্ঘদিন ধরে প্রবাসে অবস্থান করছে । ১০ নং যুগ্ম আহ্বায়ক মহসিন মিয়াজী, ২০ নং সদস্য আবির আহমেদ নিজাম, ২৯ নং সদস্য বশির সিকদার ছাত্রলীগের সক্রিয় কর্মী এবং ছাত্রলীগের সমাবেশে অংশ গ্রহণ করে ।

১৭ নং সদস্য মিঠু প্রধান বাবুর্চির কাজ করে এবং কোন শিক্ষাগত যোগ্যতা নেই ।৩ নং যুগ্ম আহবায়ক মেহেদী হাসান ঢালী মাদক সেবনকারী এবং ৭ নং সদস্য এনামুল হক অপু ছাত্রদলের সাধারণ নেতাকর্মীদের কাছ থেকে বিকাশে টাকা চাওয়ার অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দাউদকান্দি উপজেলা ছাত্রদলের একজন নেতা বলেন দলের রাজনীতি না করে ভাইয়ের রাজনীতি করলে পদপদবি পাওয়া যায় । ইয়াবা ব্যবসায়ী প্রবাসী, ছাত্রলীগ কর্মী ও অছাত্রদের দিয়ে কমিটি দিয়েছে দাউদকান্দি উপজেলা ছাত্রদলকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে। এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণার দাবি তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীদের।
নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদল নেতা বলেন গত ১৯ আগষ্ট ২০২৩ ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। বিভিন্ন অভিযোগে ২৪ আগষ্ট ছাত্রদলের কমিটি স্থগিত করে ১০ সেপ্টেম্বর ২০২৩ নতুন করে কমিটি অনুমোদন করা হয়। কিন্তু নবগঠিত কমিটিতে ইয়াবা ব্যবসায়ী, প্রবাসী ছাত্রলীগ কর্মী ও অছাত্র থাকায় তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীরা খুবই হতাশ ।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম বলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য খন্দকার মারুফ হোসেন এর এলাকা উনি যে ভাবে বলেছেন সেভাবেই আমরা কমিটি দিয়েছি ।
এ প্রসঙ্গে জানতে চাইলে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য খন্দকার মারুফ হোসেন বলেন, কমিটি করেছে জেলা কমিটি। এটা তাদের দায়িত্ব ।

এই বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহ্বায়ক আসিফ কবিরের সাথে মুঠো ফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।