মুরাদনগরে শারমিন আরিফ হাসপাতাল সিলগালা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

এন এ মুরাদ, মুরাদনগর ॥

মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানা সদরে অবস্থিত শারমিন আরিফ হাসপাতল লাইসেন্স ও ডাক্তার দেখাতে ব্যর্থ হওয়ায় হাসপাতালটি সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে জরিমানা করা হয় ৭০ হাজার টাকা । সোমবার বিকালে অভিযান পরিচালনা করার সময় হাসপাতালটি সিলগালা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিশেক দাশ।

জানা যায়, দীর্ঘ দিন ধরে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে কোন প্রকার অভিজ্ঞ ডাক্তার ছাড়াই একটি বাসা ভাড়া নিয়ে শারমিন আরিফ হাসপাতাল তৈরি করে সিজারসহ নানা চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন শারমিন সুলতানা নামের এক মিডওয়াইফ। সে নবীনগর উপজেলার কোনাকাড়া গ্রামের নান্নু চৌধুরীর মেয়ে ও বাবুল সরকারের স্ত্রী।

এর আগে প্রায়ই গাইনি সার্জন চিকিৎসক ছাড়াই বিভিন্ন অপারেশন চলছে এমন অভিযোগ দেন রোগীরা। ওই অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সাথে ছিলেন , মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাজমুল আলম ও আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুল আলম বলেন, হাসপাতালের নানা অনিয়মের কথা শুনে আমরা অভিযানে যাই। গিয়ে দেখি শারমিন আরিফ হাসপাতালটির লাইসেন্স নাই, ডাক্তার নাই, এগুলো ছাড়াই নিয়মবর্হিভুত কার্যক্রম পরিচালনা করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ বলেন, ‘হাসপাতালটি লাইসেন্স ও ডাক্তার ছাড়া পরিচালনা করার অপরাধে মালিক পক্ষকে ৭০ হাজার টাকা জরিমানার পাশাপাশি হাসপাতালটি অনির্দিষ্টকালের জন্য সিলগালা করা হয়েছে