লালমাইয়ে নৌকার প্রচারণার সময় পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করলেন অর্থ মন্ত্রীর ছোট ভাই উপজেলা চেয়ারম্যান

কুমিল্লা-১০
লালমাই প্রতিনিধি।।
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা ১০ সংসদীয় আসনের নৌকা প্রতীকের প্রার্থী অর্থ মন্ত্রী ও জেলা দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি লোটাস কামালের নির্বাচনী প্রচারণার সময় পেশাগত দায়িত্ব পালন করার সময় সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেছেন অর্থ মন্ত্রীর ছোট ভাই , সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার। সোমবার বিকালে লালমাই উপজেলার হাজতখোলায় নৌকার প্রচারণার নেতৃত্বদানকারি অর্থ মন্ত্রীর মেয়ে নাফিসা কামালের ছবি উঠানোর সময় গোলাম সারওয়ার টেনে সাংবাদিকদের ক্যামেরা ফেলে দেওয়ার চেষ্টা করেন এবং ক্ষুদ্ধ কন্ঠে বলেন, এখানে সাংবাদিকদের কাজ কি, সাংবাদিক দরকার নেই।

ভুক্তভোগী সাংবাদিক ও একাধিক প্রত্যক্ষদর্শী জানায়, ২৫ ডিসেম্বর সোমবার বিকালে কুমিল্লা-১০{ নাঙ্গলকোট,সদর দক্ষিণ ও লালমাই } সংসদীয় আসনের লালমাই উপজেলার হাজতখোলা বাজারে নৌকা প্রতীকের প্রচারণায় আসেন খোদ অর্থমন্ত্রীর মেয়ে ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল । এ সময় উপস্থিত সাংবাদিকরা তার প্রচারণার ছবি উঠাতে গেলে অর্থমন্ত্রীর ছোট ভাই ,সদর দক্ষিণ উপজেলা আ’লীগের সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার লালমাই সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও লালমাই উপজেলার দৈনিক আমাদের কুমিল্লার প্রতিনিধি গাজী মামুন এর ক্যামেরা ফেলে দেয়ার চেষ্টা করেন । এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন সাংবাদিকের এতো ভিডিও’র দরকার নাই। সারাক্ষণ খালি ছবি তোলা আর ভিডিও করার কোনো কাজ নাই।এখানে কোন সাংবাদিকের দরকার নেই। এর আগে লালমাই বার্তার স্টাফ রিপোর্টার কাজী নিমেলের মোবাইল ফোনটিও তিনি ফেলে দেয়ার চেষ্টা করেন।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী দৈনিক সংবাদের সাংবাদিক ও লালমাই সাংবাদিক সমিতির সভাপতি মাসুদ রানা বলেন, অর্থমন্ত্রীর কন্যা লালমাইয়ে নৌকার প্রচারণায় এসেছেন তাই আমরা লালমাই উপজেলায় কর্মরত সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহের জন্য হাজতখোলা বাজারে আসি। সবাই ভিডিও করছিল এমন সময় অর্থমন্ত্রীর ছোট ভাই গোলাম সারওয়ার মহোদয় তেড়ে এসে সাংবাদিকের ক্যামেরা ফেলে দেয়ার চেষ্টা করেন। এটা অত্যন্ত দুঃখজনক। যেখানে সংবাদ সেখানেই সংবাদকর্মীরা ছুটে আসবে এটা স্বাভাবিক। তাই বলে নির্বাচনের আগেই সাংবাদিকদের সাথে এমন আচরণ মেনে নেয়ার মতো না।
এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রীর ছোট ভাই কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, আমি কোন সাংবাদিকের ক্যামেরা ফেলে দেইনি। কে বলেছে আামার সামনে এসে বলতে বলেন। আমি ছাত্রলীগের এক কর্মীর মোবাইল সরাতে বলেছি।
জানতে চাইলে লালমাই উপজেলার নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মৌমিতা দাশ বলেন, বিষয়টি আমি এই মাত্র শুনলাম। বিস্তারিত জেনে বলতে পারব।
সাংবাদিক সমিতি কুমিল্লার নিন্দা :
অর্থমন্ত্রীর ছোট ভাই কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার কর্তৃক স্থানীয় সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় অসৌজন্যমূলক আচরণ করায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সভাপতি ইয়াসমীন রীমা ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান।