লিটন সরকারের ‘ব্রাজিল বাড়ী’

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কাতার বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব না থাকলেও বিভিন্ন দলের সমর্থকদের আবেগ আর উচ্ছ্বাসে কমতি নেই। সিরাজগঞ্জের পরিবহন ব্যবসায়ী লিটন সরকার সেই আবেগ থেকে নিজের বাড়ির নাম দিয়েছেন ‘ব্রাজিল বাড়ী’।

ব্রাজিল দলের এই সমর্থক তার পুরো দোতলা বাড়ির রঙ করেছেন ব্রাজিলের পতাকার রঙে। বাদ যায়নি দেশের লাল সবুজও। এমন প্রীতির পেছনে রয়েছে তার আবেগ। এই বাড়ির প্রতিটি সদস্যই নাকি ব্রাজিল দলের সর্মথক। তাই বাড়িটির নামকরণ করা হয়েছে ‘ব্রাজিল বাড়ী’।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে সিরাজগঞ্জ শহরের মোক্তারপাড়ায় লিটন সরকারের ওই বাড়িতে গেলে দেখা যায়, দোতলা বাড়িটির দেয়াল হলুদ ও সবুজ রঙে রাঙানো। দেয়াল জুড়ে শোভা পাচ্ছে ব্রাজিলের পতাকা। আর ভিন্ন বৈচিত্র্য থাকায় অনেকেই ভিড় জমাচ্ছেন বাড়িটি দেখতে।

শহরের পার্শ্ববর্তী কামারখন্দ উপজেলা থেকে ব্রাজিল বাড়িটি দেখতে আসা কলেজ শিক্ষার্থী ইব্রাহিম সরকার জাগো নিউজকে বলেন, আমি ব্রাজিল সমর্থন করি না, তবে দলের প্রতি সমর্থন থাকলে যে এত কিছু করা যায় সেটা দেখতে এসেছি। বাড়িটি দেখে ভালো লাগলো। একদম ব্রাজিলের পতাকার আদলেই সাজিয়েছে বাড়ির মালিক।

ওই বাড়ির প্রতিবেশীরা জানান, বাড়িটিকে ব্রাজিল বাড়ি হিসেবেই চেনেন সবাই। এমনকি রিকশাচালকদের এখন ওই বাড়ির ঠিকানা বোঝাতে ব্রাজিল বাড়ি বললেও চলে।

এমন পাগলামির পেছনে রয়েছে প্রিয় দলের প্রতি ভালোবাসা। তাই নিজের বাড়িটিকেই ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়েছেন বলে জানালেন পরিবহন ব্যবসায়ী লিটন সরকার। এই প্রীতি থেকেই বাড়ির নেম-প্লেটেও লিখেছেন ‘ব্রাজিল বাড়ি’।

লিটন সরকার বলেন, বাংলাদেশ ফুটবলের দেশ। এদেশের মানুষ ফুটবলকে খুব ভালোবাসে। আর সেই ভালোবাসা সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাই।