লুঙ্গি পরে আসায় সিনেপ্লেক্সে ঢুকতে দেওয়া হলো না বৃদ্ধকে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

রায়হান রাফি পরিচালিত রোমান্টিক ঘরোনার সিনেমা ‘পরাণ’ দারুণ সাড়া ফেলেছে সিনেপ্রেমীদের হৃদয়ে।

লুঙ্গি পরে আসায় এক বৃদ্ধকে ‘পরাণ’ দেখতে অনুমতি দেয়নি হল কর্তৃপক্ষ।

বুধবার রাজধানীর মিরপুরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় ঘটেছে এই ঘটনা।  ঘটনাটির একটি ভিডিও গত রাত থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিওতে দেখা গেছে, ‘পরাণ’সিনেমার জয়জয়কারে লুঙ্গি পরে সিনেপ্লেক্সে হাজির সাদা দাড়ির ষাটোর্ধ্ব এক বৃদ্ধ। কিন্তু লুঙ্গি পরে আসায় তাকে টিকিটি দিচ্ছেন না হলের টিকিট সেলার। ৩৫০ টাকা নিয়ে হতাশ হয়ে দাঁড়িয়ে তিনি। ‘পরাণ’ দেখে পরাণজুড়াতে না পারার আক্ষেপ ফুটে উঠেছে সেই বৃদ্ধের মুখে।

ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ার পর অনেকেই এর প্রতিবাদ জানাচ্ছেন।  সোশ্যাল মিডিয়ায় অনেকেই লিখেছেন, ভারতে তামিল, তেলেগু,মালায়লাম, কন্নড় রাজ্যে লুঙ্গি পরে অনেকেই সিনেমা দেখতে যান।  ড্রেসকোডের দোহাই দিয়ে তো তাদের আটকানো হয় না। তবে বাংলাদেশে কেন?

কেউ কেউ চাচ্ছেন, এই ঘটনার প্রতিবাদে লুঙ্গি পরে সেই সিনেপ্লেক্সে যাবেন। বিষয়টিকে লজ্জাজনক ও অমানবিক মন্তব্য করে অনেকে লিখেছেন, পোশাক দিয়ে ব্যক্তিত্ব যাচাইয়ের অপসংস্কৃতি এখনো গেল না।

এদিকে এ ঘটনায় সরব হয়েছেন ‘পরাণ’ সিনেমার নির্মাতা-শিল্পীরাও।  তারা ওই বৃদ্ধের খোঁজ করছেন।

ঘটনাটিতে দুঃখপ্রকাশ করেছেন ‘পরাণ’র মুল চরিত্রে অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।  বিষয়টি নিয়ে নিজের ভেরিফায়েক ফেসবুকে পোস্ট করেছেন মিম।

মিম চাইছেন, সেই বৃদ্ধ লুঙ্গি পরেই আসুক। তাতে কোনো আপত্তি নেই।  সেই বৃদ্ধের সম্মানে গোটা টিমসহ তার সঙ্গে ‘পরাণ’ দেখতে ইচ্ছুক তিনি।