শিক্ষার্থীদেরকে নিজের সন্তানের মতো যত্ন নিতে হবে – এমপি শামীম

বরুড়া প্রাথমিক শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় এমপি শামীম
জাহিদ হাসান নাইম
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম বলেছেন, প্রত্যেক শিক্ষকের উচিৎ
শিক্ষার্থীদেরকে নিজের সন্তানের মতো যত্ন নেওয়া। তাহলে, কোনো শিক্ষার্থী মাদকমুখী হবে না, কোনো শিক্ষার্থী কিশোর গ্যাংয়ে জড়াবে না। তাহলেই একটি সুন্দর সমাজ গঠিত হবে।
শনিবার (২ মার্চ) বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে বরুড়া প্রাথমিক শিক্ষা পরিবার আয়োজিত মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে বরুড়া উপজেলার প্রাথমিক শিক্ষক পরিবারের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

এসময় আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম আরো বলেন, শিক্ষকরা কোনো দলের নয়, তারা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। তাই শিক্ষকরা নিজেদের মধ্যে কোনো বিবাদে যাতে না জড়ায়। আর শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরা  অবশ্যই নিয়মিত ক্লাসে আসতে হবে।

এসময় মতবিনিময় সভায়, বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম, কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিউল আলম, বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা শিক্ষা অফিসার তরিকুল ইসলাম সহ বরুড়া উপজেলার ১৫৪ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।

আলোচনায় বক্তারা বলেন, প্রাথমিক শিক্ষাক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী ব্যাপক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রয়োজন মানসম্মত শিক্ষা। আর শিক্ষার্থীদেরকে মানসম্মত শিক্ষা দিতে হলে, প্রথমে শিক্ষকদেরকে প্রশিক্ষিত হতে হবে। সরকার যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে, আমরাও আমাদের শিক্ষার্থীদেরকে সেইভাবে আগামীর বাংলাদেশ গড়ার জন্য তৈরী করবো। এমন ছাত্র আমরা তৈরী করবো না, যারা মাদক কিংবা কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত। শিক্ষরা হলো মানুষ গড়ার কারিগর, আর শিক্ষকদেরকে অবশ্যই ভালো মানুষ গড়তে হবে।

মতবিনিময় সভা শেষে নবনির্বাচিত সংসদ সদস্যসহ আগত অতিথিদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।