সর্বকালের সেরা ৫০ অভিনেতার তালিকায় শাহরুখ খান

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বিশ্বসেরা ৫০ অভিনেতার তালিকায় নাম লেখালেন বলিউড বাদশা শাহরুখ খান। তিনি একমাত্র ভারতীয় অভিনেতা যিনি এই তালিকায় স্থান পেয়েছেন।

বলা হচ্ছে শাহরুখ খানের কথা। সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকা প্রকাশ করেছে ব্রিটিশ ম্যাগাজিন ‘এম্পায়ার’। সেখানে একমাত্র ভারতীয় হিসেবে রয়েছে শাহরুখের নাম। এ তালিকায় আছে মার্লন ব্র্যান্ডো, টম হ্যাঙ্কস, কেট উইন্সলেট প্রমুখের নাম।

এই লিস্টে বাদশাহের একাধিক আলোচিত কাজের কথা উল্লেখ করা হয়েছে।এর মধ্যে আছে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবি থেকে রাহুল খান্নার চরিত্র, সঞ্জয় লীলা বনসালির ‘দেবদাস’ থেকে দেবদাস মুখোপাধ্যায়, আশুতোষ গোয়ারিকরের ‘স্বদেশ’ ছবি থেকে মোহন ভার্গবের চরিত্রসহ অনেক চিত্র।

শাহরুখ খান আল প্যাসিনো, লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গে এ তালিকায় নিজের জায়গা করে নিয়েছেন। এ তালিকায় কিং খানের একাধিক উল্লেখযোগ্য ডায়ালগের কথাও উল্লেখ করা হয়েছে।

এর মধ্যে আছে ‘জব তক হ্যায় জান’ ছবির ‘জীবন প্রতিদিন আমাদের একটু একটু করে মারে। আর বোমা একেবারে’ ডায়ালগটি। এই ছবিতে তিনি ভারতীয় আর্মির মেজর সমর আনন্দের চরিত্রে অভিনয় করেছিলেন। এটাই যশ চোপড়ার শেষ পরিচালিত ছবি। শাহরুখের সঙ্গে এখানে ক্যাটরিনা কাইফ এবং আনুশকা শর্মাকে দেখা গিয়েছিল।

Image

Image

দীর্ঘ ৪ বছর পর কিং খান তার নতুন ছবি ‘পাঠান’ নিয়ে আগামী বছর বড়পর্দায় ফিরবেন। এই ছবিটির পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। তার সঙ্গে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে এই ছবিতে দেখা যাবে। তবে এই বছর তাকে অয়ন মুখোপাধ্যায়ের ছবি ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ১- শিবা’য় দেখা গিয়েছিল ক্যামিও চরিত্রে। তবে বর্তমানে তার পাঠান ছবিটি নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়েছে। মূলত এই ছবির বেশরম গানটি এবং সেখানে দীপিকার পরনে থাকা পোশাক নিয়েই যত গোল বেঁধেছে।