সাংবাদিক সমিতি উদ্যোগে কুমিল্লার তৃণমূলের ১৩ গুণী সাংবাদিকের আপনজন সন্মাননা আজ

সুফিয়ান রাসেল ।।
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার ১৭টি উপজেলার মধ্যে ১৩টি উপজেলার ১৩জন গুণী সাংবাদিককে আপনজন সন্মাননা দেওয়া হবে আজ দ্বিতীয় রমজান শনিবার। বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লা জেলার আয়োজনে তাদের সন্মাননা প্রদান করা হবে। শনিবার বিকেলে ৪টায় নগরীর রাজগঞ্জ এলাকার ক্যাপসিকাম পার্টি সেন্টারে বর্ণাঢ্য আয়োজনে আপনজন সন্মাননার পাশাপাশি ইফতার মাহফিল এবং সংগঠনের নতুন কমিটি ঘোষণা হবে। এ উপলক্ষ্যে কুমিল্লার সাংবাদিকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।
সংবর্ধিত গুণী সাংবাদিকরা হলেন- দেবিদ্বার উপজেলার এ বি এম আতিকুর রহমান বাশার। তিনি ১৯৭৬ সাল থেকে গণমাধ্যমে কাজ করছেন। বর্তমানে তিনি দৈনিক কালের কণ্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি।
লাকসাম উপজেলার মোহাম্মদ আব্দুল কুদ্দুস। ১৯৭৯ সাল থেকে তিনি সাংবাদিকতা করছেন। তিনি দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি।
দাউদকান্দি উপজেলার হাবিবুর রহমান হাবিব। ১৯৭৬ সাল থেকে তিনি সাংবাদিকতা করছেন। তিনি দৈনিক ইত্তেফাকের কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি।
হোমনা উপজেলা থেকে এটিএম মোর্শেদুল ইসলাম শাজু। তিনি ১৯৯০ সালে থেকে লেখালেখির সাথে যুক্ত। তিনি দৈনিক আমাদের কুমিল্লার হোমনা প্রতিনিধি।
নাঙ্গলকোট উপজেলার মজিবুর রহমান মোল্লা। ১৯৮৯ সালে সংবাদপত্রে যুক্ত হওয়া এ গুণীজন দৈনিক ইত্তেফাকের নাঙ্গলকোট প্রতিনিধি।
মুরাদনগর উপজেলার শাহ আলম জাহাঙ্গীর। তিনি ১৯৮৩ সালে সংবাদপত্রের সাথে মিতালী করেন। কাজ করছেন স্থানীয় ও জাতীয় দৈনিকে।
ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে সৈয়দ আহাম্মদ লাভলু। তিনি ১৯৯৯ সাল থেকে পত্রিকায় কাজ শুরু করেন। দৈনিক বুড়িচং-ব্রাহ্মণপাড়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক তিনি।
বুড়িচং উপজেলার প্রবীন সাংবাদিক মোসলেহ উদ্দিন। ১৯৮৫ সালে তিনি সংবাদপত্রে কাজ শুরু করেন। নানান সামাজিক কর্মকান্ডে যুক্ত তিনি।
চৌদ্দগ্রাম উপজেলার এম এ কুদ্দুস। ১৯৯০ সাল থেকে তিনি সংবাদপত্রে লিখেন। বর্তমানে তিনি দৈনিক রূপসী বাংলার নিজস্ব প্রতিবেদক।
চান্দিনা উপজেলার রিপন আহমেদ ভূঁইয়া। ১৯৮৬ সালে সাংবাদিকতা শুরু করেন। তিনি ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি।
বরুড়া উপজেলা থেকে মোহাম্মদ মাসুদ মজুমদার। তিনি দৈনিক যায়যায় দিন পত্রিকায় বহুবছর কাজ করছেন। পাশাপাশি ঝলম কলেজের সিনিয়র প্রভাষক।
মেঘনা উপজেলার মাহমুদুল হাসান বিপ্লব সিকদার। ১৯৯৯ সালে সাংবাদিকতা শুরু তার। তিনি দৈনিক আমাদের কুমিল্লার মেঘনা প্রতিনিধি।
তিতাস উপজেলার নাজমুল করিম ফারুক। তিনি গত দুই দশক পত্রিকার সংবাদকর্মী। তিনি ইত্তেফাক পত্রিকার তিতাস প্রতিনিধি।
আপনজন সন্মাননার বিষয়ে বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লার সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান বলেন, গত ১৭ বছর সহকর্মীদের প্রয়োজনে আমরা পাশে থাকার চেষ্টা করেছি। ইতিপূর্বে তিনটি পৃথক অনুষ্ঠানে কুমিল্লার সাতজন প্রবীণ সহকর্মীদের সংবর্ধিত করেছি। এছাড়াও সাংবাদিকদের প্রশিক্ষণ, করোনায় তাদের পাশে থাকা, বিপদ আপদে দেখাশোনা করা, নবীনদের মাসব্যাপী প্রশিক্ষণসহ বহুকাজ করেছি সমিতির ব্যানারে। প্রথম বারের মতো কুমিল্লার ১৭ উপজেলা থেকে ১৩জন গুণী সহকর্মীকে সন্মাননা প্রদান করা হচ্ছে। সমিতির মানদণ্ডের সাথে চার উপজেলায় আমরা প্রবীণ সংবাদকর্মী পাইনি। এ পথচলায় যারা আমাদের সহযাত্রী হয়েছেন, তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা।