৩ দিন ক্রমেই বাড়তে পারে তাপমাত্রা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

আগামী তিনদিন তাপমাত্রা ক্রমেই বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যে ঝড়-বৃষ্টির প্রবণতাও অনেকটা কমে যেতে পারে।

তাপমাত্রা বাড়তে শুরু করেছে। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সন্দ্বীপে, সোমবার তা বান্দরবানে বেড়ে হয় ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয় ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানান, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু/এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, ‘আগামী তিনদিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।’

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা একদিন আগে ছিল ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৫ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।