সিটি কর্পোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্রের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগীতা 
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

আবু সুফিয়ান রাসেল।। 
রং-তুলি হাতে শিশুরা। কেউ আঁকছে শহিদ মিনার,কেউ প্রভাত ফেরি, কেউ ভাষা সৈনিকদের ছবি, কেউ আবার ভাষা আন্দোলনের ছবি।  লাল মোম রং এ রাঙা পলাশ ফুল। কেউ লিখছেন অ, আ, ক খ। প্লে, নার্সারি ও কেজির শিশুরা আঁকছে যা ইচ্ছা তাই।  এমন দৃশ্য নগর শিশু উদ্যানের খোলা আকাশের নিচে। নগরীর অন্তত দশটি বিদ্যালয়ের প্রায় তিনশ’ শিশু এ প্রতিযোগীতায় অংশ নিয়েছে।
সিটি কর্পোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্রের আয়োজনে সোমবার (২০ ফেব্রুয়ারি-২০২৩)  এ প্রতিযোগীতার আয়োজন করা হয়। শিশু শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত চার বিভাগে এ প্রতিযোগীরা অংশ নেন। তাদের মধ্যে ১২জনকে পুরষ্কার প্রদান করা হয়। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য ছিলো অংশগ্রহণ মূলক বিশেষ পুরষ্কার।
এ্যাথনিকা স্কুলের শিক্ষার্থী তাজরিয়া সারোয়ার ইনানী এ প্রতিযোগীতায় অংশ নিয়েছেন। তার মা শারমিন রন্টি জানান, শিশুদের বিকাশের জন্য অংকন বিশেষ ভূমিকা রাখে। সে পরবর্তী জীবনে যে কর্মে ই প্রবেশ করুক। তার সৃজনশীলতা তুলে ধরবে শিল্পচর্চা।  
সিটি কর্পোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ শাহীন জানান, প্রতিবছর আমরা মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে এ আয়োজন করে থাকি। এবছর নগরীর দশ থেকে পনেরোটি বিদ্যালয়ের প্রায় তিনশত ছেলে মেয়ে প্রতিযোগীতায় অংশ নিয়েছে। চারটি বিভাগে মোট ১২জনকে আমরা পুরষ্কৃত করেছি।