রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
কুমিল্লায় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢুকে পড়ে বিএসএফলাকসামে হিজড়াদের বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণাকুমিল্লায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রাণ গেল দুই ডাকাতেরঅমর একুশে উপলক্ষে- এপেক্স জেলা ৮’র পক্ষ থেকে কুমিল্লা শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলিকুমিল্লায় কেন্দ্রীয় শহীদ মিনারে জনতার ঢলবুড়িচংয়ে স্কুল ছাত্রীকে ধর্ষনের চেষ্টা; আটক এককুমিল্লার বাঙ্গরায় ভুয়া এডিসি গ্রেপ্তারভাষা আন্দোলনের ৬৬ বছর পরও মানবেতর জীবন যাপন করছেন ৫২ এর ভাষা সৈনিক আলী তাহের মজুমদার৯ কোটি টাকা আত্মসাতের মামলায় কারাগারে ডা. সরফরাজদেশে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্তরমজান সামনে রেখে ৫৫ হাজার টন তেল-চিনি কিনছে সরকারমস্তিষ্কে টিউমার সরাতে অস্ত্রোপচারকালে বেহালা বাজাচ্ছেন রোগীচৌদ্দগ্রাম বিএনপির সভাপতি কামরুল, সম্পাদক শাহ আলমকুমিল্লার প্রথম শহীদ মিনার ভিক্টোরিয়া কলেজেব্রাহ্মণবাড়িয়ায় সূর্যমুখী ফুলের চাষঅশোকতলার ভেকু মেশিন উল্টে নারী নিহত সবজি ভ্যানের নিকট দাঁড়ানো কাল হলো শাহিদারএকজন ইউএনও‘র পথচলাব্রহ্মণবাড়িয়ার হাঁস প্রজনন খামারটি দেড় বছরেও চালু হয়নি৮০৮ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখফাগুনের বাতাসে সুবাস ছড়াচ্ছে আমের মুকুল

মিন্নি আদালতে আসলেন বাবার মোটরসাইকেলে করে

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় হাইকোর্টের আদেশে জামিনে মুক্ত তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি আদালতে হাজির হয়েছেন। আজ এ মামলার শুনানির দিন ধার্য থাকায় সকাল ৯টার আগেই বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন তিনি।

এর পর আদালতের কার্যক্রম শুরু হওয়ার আগ পর্যন্ত বাবার সঙ্গেই আদালতের একটি কক্ষে অবস্থান করেন মিন্নি।

আদালতের কার্যক্রম শুরু হওয়ার আগে বরগুনা জেলা কারাগারে থাকা এ মামলার অপর ৭ অভিযুক্তকে আদালতে হাজির করে পুলিশ।

আজ মিন্নি আদালতে হাজির হওয়ার দিন থাকায় আদালত প্রাঙ্গণে তাকে দেখার জন্য ভিড় জমান উৎসুক মানুষ। আদালত প্রাঙ্গণের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

এ বিষয়ে নিম্ন আদালতে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, বেলা ২টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার মূল নথি এসে পৌঁছাবে। তাই বেলা ২টায় এ মামলার অভিযোগপত্রের শুনানির সময় নির্ধারণ করেছেন আদালত।

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

গ্রেফতারের ৪৮ দিন পর ৩ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে বরগুনা জেলা কারাগার থেকে মুক্তি পান মিন্নি।

এর আগে গত ২৯ আগস্ট মিন্নিকে কেন জামিন দেয়া হবে না, মর্মে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই শর্ত দিয়ে মিন্নির অন্তর্বর্তী স্থায়ী জামিন মঞ্জুর করে রায় দেন।

শর্ত দুটি হলো- ১. জামিনে থাকাবস্থায় মিন্নি তার বাবা মোজাম্মেল হোসেন কিশোরের জিম্মায় থাকবেন; ২. জামিনে থাকাবস্থায় তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না। এ দুই শর্তের ব্যত্যয় ঘটলে মিন্নির জামিন বাতিল হবে বলে রায়ে উল্লেখ করেন হাইকোর্ট।

প্রসঙ্গত গত ২৯ আগস্ট মিন্নির জামিনের বিষয়ে জারি করা রুল যথাযথ বলে ঘোষণা করেন হাইকোর্ট। তবে জামিনে মুক্ত হওয়ার পর মিন্নিকে মিডিয়ার সঙ্গে কথা না বলার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ২৬ জুন রিফাতকে বরগুনার রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে আলোচনার সৃষ্টি হয়। পর দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ ১২ জনকে আসামি করে একটি মামলা করেন, তাতে প্রধান সাক্ষী করা হয়েছিল মিন্নিকে। পরে মিন্নির শ্বশুর তার ছেলেকে হত্যায় পুত্রবধূর জড়িত থাকার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করলে ঘটনা নতুন দিকে মোড় নেয়।

গত ১৬ জুলাই মিন্নিকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে দিনভর জিজ্ঞাসাবাদের পর এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

পর দিন আদালতে হাজির করা হলে বিচারক তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান। রিমান্ডের তৃতীয় দিন শেষে মিন্নিকে আদালতে হাজির করা হলে সেখানে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে পুলিশ জানায়।

বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত এবং জেলা ও দায়রা জজ আদালতে মিন্নির জামিন আবেদন নাকচ হয়ে যাওয়ার পর গত ৫ আগস্ট হাইকোর্টে জামিন আবেদন করেন তার আইনজীবীরা।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *