সংবাদ শিরোনাম
সোমবার, ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
বুড়িচংয়ের নিখোঁজের ৯ মাস পর প্রবাসীর লাশ মিললো হাসপাতালেটমেটো চাষে স্বপ্ন দেখে গোমতী পাড়ের শহিদশাহাজাদা প্রেসিডেন্ট টিপু সেক্রেটারি- এপেক্স ক্লাব অব কুমিল্লার নতুন কমিটি গঠিতকুমিল্লা বা ব্রাহ্মণবাড়িয়াতে ভারতের ভিসা অফিস খোলার অনুরোধলাকসামে বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের মারধর ও বাড়িতে হামলা লুটপাট ও ভাংচুরের অভিযোগকুমিল্লা ৮ – বরুড়ায় হ য ব র ল আওয়ামীলীগ-মহাজোটতাইজুল ঘূর্ণিতে কুপোকাত ওয়েস্ট ইন্ডিজমুরাদনগরে স্বাধীনতা বিরোধী শক্তিকে মনোনয়ন না দিতে শেখ হাসিনার প্রতি আহবানমুরাদনগরে বিএনপিতে চার ভাইয়ের মনোনয়ন সংগ্রহচান্দিনায় আ’লীগ -এলডিপি’র সংঘর্ষ: আহত ৭ গ্রেফতার ১একি করলেন কুমিল্লা-৯ এর এমপি তাজুল ইসলাম !কুমিল্লা-৫ : আ’লীগ নেতা ব্যারিস্টার সোহরাবকে নাগরিক ঐক্যের প্রার্থী ঘোষণাদক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে কুমিল্লার যুবক নিহতকুমিল্লায় জাতীয় ছাত্র সমাজের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিতউদ্ধোধনী অনুষ্ঠানে পিআইবির পরিচালক- নবীনদের প্রশিক্ষনের সুযোগ করে দিয়ে কুমিল্লা সাংবাদিক সমিতি দক্ষতার পরিচয় দিয়েছেকেন্দ্রীয় শহীদ মিনারে -কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধাএকাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশবিকল্প ধারা থেকে বি.চৌধুরী ,মান্নান ও মাহীকে বহিষ্কারকেমন আছে একসঙ্গে জন্ম নেয়া বুড়িচংয়ের ৪ নবজাতককুমিল্লার যুবদল নেতাকে ঢাকায় কুপিয়ে হত্যা

ব্রাহ্মণবাড়িয়ার ঘাটুটিয়া পদ্মবিল, দর্শনার্থীদের ভিড়

তৌহিদুর রহমান নিটল,ব্রাহ্মণবাড়িয়া:
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া  উপজেলার মনিয়ন্দ সীমান্তবর্তী এলাকা ঘাটুটিয়া গ্রাম।আর  এই মনোমুক্তকর পদ্মবিলের অবস্থান।বিলের চারিদিকে যত দূর চোখ যায় শুধু পদ্ম আর পদ্ম। জলের উপর বিছানো সবুজ পাতা ভেদ করে হেসে ওঠা লাল-সাদা হাজারো পদ্ম। যেন এক গোলাপী চাদর। নয়নাভিরাম এমন দৃশ্য দেখলে চোখ জুড়িয়ে যায়। মনে আসে এক অন্যরকম প্রশান্তি। মানুষের কাছে এ পদ্মবিলটি দিন দিন দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। এ বিলের অপরূপ দৃশ্য দেখার জন্য উপজেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসছেন বিনোদনপ্রিয় হাজারো মানুষ।
সরেজমিনে গাঘুটিয়া পদ্মবিলে গিয়ে দেখা যায়, লম্বায় প্রায় দেড় কিলোমিটার এবং প্রস্থে অর্ধকিলোমিটারের কিছু কম এলাকায় হাজার হাজার গোলাপী-সাদা রঙের পদ্মফুল। পদ্মবিলে ঘুরার জন্য রয়েছে নৌকা। ঘন্টা হিসেবে নৌকা ভাড়া দেয়া হয়। নৌকা ভাড়া দিয়ে বাড়তি কিছু আয় করছেন স্থানীয়রা। দর্শনার্থীরা বিলের পাড়ে বসে পদ্মের সৌন্দর্য উপভোগ করতে এখন প্রতিনিয়ত ভিড় করছেন। কয়েকজন যুবক নৌকায় চড়ে পানিতে পা ভাসিয়ে হাত বুলিয়ে দিচ্ছেন ফুলে ফুলে। কেউ আবার সেই দৃশ্য মোবাইল ও ক্যামেরায় ধারণ করছেন।
ঢাকার বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কয়েজন ছাত্র এসেছেন গাঘুটিয়া পদ্মবিল দেখতে। তারা জানালেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গাঘুটিয়া পদ্মবিলের ছবি দেখে জায়গাটি দেখতে এসেছেন।
ছাত্র জুনায়েদ বলেন, সৃষ্টিকর্তার এক অপরূপ সৃষ্টি এই পদ্মবিল। পদ্মফুল অনেক সুন্দর লেগেছে। শহরে এমন সুন্দর ফুল নেই। তাই যোগাযোগ ব্যবস্থা ভলো হলে দিন দিন দর্শনার্থী আরও বৃদ্ধি পাবে।তিনি মনে করেন, সরকার যদি বিলটি সংরক্ষণে উদ্যোগী হয়। তাহলে এটি আখাউড়ার একটি অন্যতম বিনোদন কেন্দ্র হয়ে উঠবে।
গাঘুটিয়া গ্রামের বাসিন্দা ষাটোর্ধ বৃদ্ধ মো. শরীফুল ইসলাম বলেন, আগে এত মানুষ আসতো না। এখন গত কয়েক বছর ধরে এ বিলের মনোরম দৃৃশ্য দেখতে বেশি বেশি মানুষ আসছে।

তিনি বলেন, প্রাকৃতিক ভাবেই এ ফুল ফুটছে।পরিবার নিয়ে ঘুরতে আশা শিউলী বেগম বলেন, পানিতে পা ভিজিয়ে হাত দিয়ে পদ্মফুল ছুঁয়ে ধরার আনন্দই আলাদা। এ আনন্দের কোন বর্ণনা হয় না। কোন ব্যাখ্যা হয় না। নৌকার মালিক মো. রফিক বলেন, পদ্মবিলের সৌন্দর্য উপভোগ করতে মানুষ এখানে আসেন। তাদের সুবিধার্থে নৌকা নৌকা ভাড়ায় দেয়। দৈনিক ৪/৫শ টাকা আয় হয় বলে জানান তিনি।
গাঘুটিয়া বিজিবি ক্যাম্প কমান্ডার মো. মোকারম হোসেন বলেন, পদ্মবিল দেখতে বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা আসেন। বিনোদন প্রিয় মানুষের কাছে জায়গাটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *