সংবাদ শিরোনাম
শুক্রবার, ২৪শে মে, ২০১৯ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
কুমিল্লায় প্রেমিক যুগলের নগ্ন ভিডিও ধারন করায় ইউপি সদস্য আটককুমিল্লায় বিরল রোগে আক্রান্ত একই পরিবারের চারজনের সহায়তা কামনাকুমিল্লা নগরীতে পণ্য প্রত্যাহারে অভিযান, ৬ দোকানকে জরিমানা জরিমানা : # স্বপ্ন সুপারশপকে- ১০ হাজার টাকা # আমানা বিগ বাজারকে – ৩০ হাজার টাকা # খাকন স্টোর ও যদু লাল সাহার দোকানকে -১০ হাজার টাকা # মেসার্স হক এন্ড সন্সকে ৫ হাজার টাকা # হোসেন মোল্লা হোটেলেকে- ৩ হাজার টাকাকুমিল্লা সদর উপজেলা আওয়ামীলীগের মনোনয়ন জমা দিলেন টুটুলধানের ন্যায্য মূল্যের দাবী জানিয়ে কুমিল্লা জেলা বিএনপির স্মারক লিপিবাঞ্ছারামপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যুচলন্ত বাসে নার্সকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে চৌদ্দগ্রামে মানববন্ধনঅবশেষে বহিস্কার করা হলো ধর্ম কটুক্তিকারী কুবির সেই ছাত্রকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাব্যস্ততা বাড়ছে কুমিল্লার দর্জি পাড়ায়ড্রেজারে আটকে গেল শিশু মারজানার জীবনফেনীতে বিক্রি হচ্ছে নিষিদ্ধ ৫২টি পণ্যকুমিল্লায় বিজিবির সাথে বন্ধুকযুদ্ধে মাদক চোরাকারবারী নিহতকুমিল্লায় বিজিবির অভিযানে মাদকসহ আটক ১গবাদি পশুপালন করে কৃষকদের স্বাবলম্বী করতে হবে – সেলিমা আহমাদ মেরী এমপিকুমিল্লা নামেই বিভাগ হতে হবে – এমপি বাহারকুমিল্লায় মৌসুমী ফলের সমারোহ # আসছে ভারত থেকেওইমলাম ধর্ম ও মহানবী (সা.)কে নিয়ে – আপত্তিকর মন্তব্যের কারণে কুবি শিক্ষার্থী গ্রেফতারবুড়িচংয়ের এ যেন ব্রিজ নয় সাক্ষাত মৃত্যুর ফাঁদঅটোরিকশা চুরির সময় শালা-দুলা ভাই আটকছুটির দিনে কুমিল্লা নগরীতে জম জমাট ঈদ কেনাকাটা

উদ্ধোধনী অনুষ্ঠানে পিআইবির পরিচালক- নবীনদের প্রশিক্ষনের সুযোগ করে দিয়ে কুমিল্লা সাংবাদিক সমিতি দক্ষতার পরিচয় দিয়েছে

 

 

 

কুমিল্লার সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখা ঢাকায় পিআইবির আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন (আবাসিক) কর্মশালার প্রশিক্ষক বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদের সাথে সাংবাদিক সমিতি কুমিল্লার সদস্যবৃন্দ।

স্টাফ রিপোর্টার।।
বাংলাদেশ প্রেস ইন্সিটিটিউটের (অধ্যায়ন ও প্রশাসন) পরিচালক আনোয়ারা বেগম বলেছেন,আমি কুমিল্লার সন্তান হওয়ার পরেও দীর্ঘদিন চেষ্টা করেও কুমিল্লার সাংবাদিকদের কোন প্রশিক্ষন দিতে পারিনি। কারণ, এ জন্য কেউ এগিয়ে আসেনি।

আজ পিআইবিতে এনে তরুণ সাংবাদিকদের প্রশিক্ষনের সুযোগ করে দিয়ে যে সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছে তা সত্যিই প্রশংসনীয়।আমি লক্ষ করেছি, আজ কুমিল্লা সাংবাদিক সমিতির যে ৩১ জন সাংবাদিক প্রশিক্ষন দিতে এসেছে তার অধিকাংশের বেশীই নবীন। এই প্রশিক্ষন নবীন সাংবাদিকদের জন্য একটি মাইল ফলক হয়ে থাকবে। তিনি ৪ নভেম্বর রোববার ঢাকায় বাংলাদেশ প্রেস ইন্সিটিটিউটের মিলনায়তনে পিআইবির উদ্যোগে কুমিল্লা সাংবাদিক সমিতির সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন (আবাসিক) কর্মশালার উদ্ধোধন করতে গিয়ে এ কথা বলেন।
এ সময় বাংলাদেশ প্রেস ইন্সিটিটিউটের সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান, বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ ও কুমিল্লা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান উপস্থিত ছিলেন।
সংবাদের ধারণা,সংবাদ সূচনা ও কাঠামো,সংবাদ মাধ্যমের জন্য সংবাদ সংগ্রহ ও কৌশল বিষয় নিয়ে প্রশিক্ষন প্রদান করেন বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ এবং সাক্ষাতকার,সাংবাদিকদের গুণাবলী বিষয় নিয়ে প্রশিক্ষন প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের প্রভাষক মোহাম্মদ আসাদুজ্জামান কাজল।
কুমিল্লা সাংবাদিক সমিতির ৩১ জন সদস্য অত্যান্ত সৌর্হাদ্য পূন্য ভাবে চমৎকার পরিবেশে প্রথম দিনের প্রশিক্ষন সম্পন্ন করেন।
আজ সোমবার সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন (আবাসিক) কর্মমালার দ্বিতীয় দিন।

সংবাদটি শেয়ার করুন............
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    30
    Shares
  • 30
    Shares



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *