সংবাদ শিরোনাম
শুক্রবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ
মেঘনায় পুলিশের ধাওয়া খেয়ে নদীতে পড়ে মাদক ব্যবসায়ীর মৃত্যুকুমিল্লায় মডেল ইউনিয়ন পরিষদে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিতকুমিল্লায় দুই বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতারকুমিল্লায় বাংলা বানান শুদ্ধিকরণ অভিযানকুমিল্লার হোমনায় পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়ে হত্যানববধূ অপহরণ চেষ্টার মামলায় ছাত্রলীগ নেতা ইসমাইল গ্রেফতারস্কুল ছাত্রকে মেরে বালু চাপা দেয়ার মামলায় দুই আসামি কারাগারেকুমিল্লায় ৩ দিন ব্যাপী বই মেলা শুরুঅপসংস্কৃতি বর্জন ও দেশীয় সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের উৎসাহিত করতে হবে ————এড.টুটুলচৌদ্দগ্রামে গৃহবধু হত্যা মামলার আসামীসহ গ্রেফতার ১৩ট্রাক্টরের চাপায় কুমিল্লায় শিশু নিহতবিএনপি নেতা কর্নেল আজিমের বড় ভাইয়ের ইন্তেকালমুরাদনগর উপজেলা পরিষদ নির্বাচন আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ, নিষ্ক্রিয় বিএনপিহোমনার ১৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে শহিদ মিনার নেই!কুমিল্লায় ভাতিজার চাপাতির কোপে চাচার মৃত্যুকুমিল্লায় এক ছাত্রকে বালু চাপা হত্যার পর মুক্তিপন নিতে এসে অপহরণকারী আটককুমিল্লায় বিজিবির অভিযানে বিপুল পরিমান মাদক আটকসরকারি হাসপাতালের ওষুধের অবৈধ গোডাউনে র‌্যাবের অভিযানসংসদ নির্বাচনের মতো সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে : সিইসিহোমনায় আপন দুই ভাইসহ সাত জনের কারাদন্ড

উদ্ধোধনী অনুষ্ঠানে পিআইবির পরিচালক- নবীনদের প্রশিক্ষনের সুযোগ করে দিয়ে কুমিল্লা সাংবাদিক সমিতি দক্ষতার পরিচয় দিয়েছে

 

 

 

কুমিল্লার সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখা ঢাকায় পিআইবির আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন (আবাসিক) কর্মশালার প্রশিক্ষক বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদের সাথে সাংবাদিক সমিতি কুমিল্লার সদস্যবৃন্দ।

স্টাফ রিপোর্টার।।
বাংলাদেশ প্রেস ইন্সিটিটিউটের (অধ্যায়ন ও প্রশাসন) পরিচালক আনোয়ারা বেগম বলেছেন,আমি কুমিল্লার সন্তান হওয়ার পরেও দীর্ঘদিন চেষ্টা করেও কুমিল্লার সাংবাদিকদের কোন প্রশিক্ষন দিতে পারিনি। কারণ, এ জন্য কেউ এগিয়ে আসেনি।

আজ পিআইবিতে এনে তরুণ সাংবাদিকদের প্রশিক্ষনের সুযোগ করে দিয়ে যে সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছে তা সত্যিই প্রশংসনীয়।আমি লক্ষ করেছি, আজ কুমিল্লা সাংবাদিক সমিতির যে ৩১ জন সাংবাদিক প্রশিক্ষন দিতে এসেছে তার অধিকাংশের বেশীই নবীন। এই প্রশিক্ষন নবীন সাংবাদিকদের জন্য একটি মাইল ফলক হয়ে থাকবে। তিনি ৪ নভেম্বর রোববার ঢাকায় বাংলাদেশ প্রেস ইন্সিটিটিউটের মিলনায়তনে পিআইবির উদ্যোগে কুমিল্লা সাংবাদিক সমিতির সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন (আবাসিক) কর্মশালার উদ্ধোধন করতে গিয়ে এ কথা বলেন।
এ সময় বাংলাদেশ প্রেস ইন্সিটিটিউটের সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান, বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ ও কুমিল্লা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান উপস্থিত ছিলেন।
সংবাদের ধারণা,সংবাদ সূচনা ও কাঠামো,সংবাদ মাধ্যমের জন্য সংবাদ সংগ্রহ ও কৌশল বিষয় নিয়ে প্রশিক্ষন প্রদান করেন বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ এবং সাক্ষাতকার,সাংবাদিকদের গুণাবলী বিষয় নিয়ে প্রশিক্ষন প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের প্রভাষক মোহাম্মদ আসাদুজ্জামান কাজল।
কুমিল্লা সাংবাদিক সমিতির ৩১ জন সদস্য অত্যান্ত সৌর্হাদ্য পূন্য ভাবে চমৎকার পরিবেশে প্রথম দিনের প্রশিক্ষন সম্পন্ন করেন।
আজ সোমবার সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন (আবাসিক) কর্মমালার দ্বিতীয় দিন।

সংবাদটি শেয়ার করুন............
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    30
    Shares
  • 30
    Shares



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *