সংবাদ শিরোনাম
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
ভয়ঙ্কর ঝড়-বৃষ্টির পর অপেক্ষা করছে তীব্র গরমউটের জন্য বিশ্বের সবচেয়ে বড় হাসপাতাল বানাচ্ছে সৌদি আরবকাবা শরিফ ও মসজিদে নববিতে সেলফি তোলা নিষিদ্নোয়াখালীতে বাসের ধাক্কায় নিহত ১কুমিল্লাবাসীর ভালোবাসায় সিক্ত অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী মাহমুদুল হাসান জয়কুমিল্লায় দুধ বিক্রেতার হাতে গৃহবধূ ধর্ষণবার্ডে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালায় আফ্রিকা ও এশিয়ার ১২ দেশের অংশগ্রহণকুমিল্লা সিটি ক্লাবে অভিযান, বিপুল পরিমাণের মাদকসহ আটক ১কুমিল্লায় মুজিববর্ষ উপলক্ষ্যে দারিদ্র বিমোচনে রিকশা ভ্যান বিতরণকুমিল্লায় মুজিব বর্ষ উপলক্ষে- কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট ট‚র্ণামেন্ট উদ্বোধনব্রাহ্মণবাড়িয়ায় টাকার জন্য ছেলের দা’য়ের কোপে বাবা খুনস্কুল শিক্ষার্থীদের মাঝে – এপেক্স ক্লাব অব কুমিল্লার শিক্ষা সামগ্রী বিতরণউড়ে উড়ে গ্যাস যাচ্ছে বাসা-বাড়িইতিহাসে প্রথমবার অ্যান্টার্কটিকায় ২০ ডিগ্রির ওপর তাপমাত্রা১৪১ বছরে এমন জানুয়ারি দেখেনি পৃথিবীকুমিল্লায় বি নেগেটিভ বøাড ডোনারদের মিলন মেলাকতিপয় জনপ্রতিনিধির হস্তক্ষেপে কুমিল্লা বোর্ডে এসএসসিতে নকলের মহামারী!ব্রাহ্মণবাড়িয়ায় আখেঁর রস থেকে তৈরী হয় সুস্বাদু লালিকুমিল্লায় শংকুরপুর পুকুরে বিষ প্রয়োগে ২০ লক্ষ টাকা মাছ নিধনের অভিযোগকুমিল্লায় ২৫ হাজার ইয়াবাসহ আটক ৫

বিশ্বকাপ ফুটবল : খেলা মাঠে- উত্তেজনা ফেসবুকে

মাহফুজ নান্টু।।


রাশিয়াতে চলমান বিশ্বকাপ ফুটবলে নানান ঘটনা-অঘটন এখন পরিবারের খাবার টেবিল থেকে পাড়ার মোড়ের চায়ের দোকান পর্যন্ত তর্ক-বির্তকের খোরাক হয়ে উঠেছে। তবে মাঠের ফুটবলের যে উত্তেজনা দেখা যাচ্ছে, খেলোয়াড়দের মধ্যে তার চেয়ে কোন অংশে থেমে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্ত সমর্থকদের উত্তেজনা। কুমিল্লার বিভিন্ন পেশা-শ্রেণির মানুষেরে মধ্যে তাদের প্রিয় দল নিয়ে পোস্ট কমেন্ট পাল্টা কমেন্টে আর লাইক শেয়ারে যেন সাইবার যুদ্ধ চলছে। কেউ কট্টরভাবে আক্রমণাত্মক কথা বলছেন আর কেউবা ব্লক করার হুমকি দিচ্ছেন। এগুলোতে কেউ আবার হা হা রিয়েক্ট দিচ্ছেন। বিশ্বকাপ ফুটবল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পোস্টগুলো থেকে উল্লেখযোগ্য কিছু পোস্ট প্রকাশ করা হলো।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটরী এড.আনিছুর রহমান মিঠু লিখেছেন, আসিতেছে ৭ টা আজই বিদায় নেবে ব্রাজিল ! যন্ত্রণা আর সহ্য করা যায় না । ব্রাজিল ওয়ালাদের লাফালাফিতে বিরক্ত !! বাংলা ভিশন টিভির কুমিল্লা প্রতিনিধি সাংবাদিক সাইয়্যিদ মাহমুদ পারভেজ লিখেন ,আর্জেন্টিনা হারার পর পল্টিবাজরা ডিগবাজি খেয়ে অন্য দলের সমর্থনে মেতে উঠেছে।
কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মহানগর আওয়ামীলীগ নেতা কবিরুল ইসলাম শিকদার বলেন, এবার বিশ্বকাপ ফুটবল নিয়ে এফবি বন্ধুদের মধ্যে যে মজা হচ্ছে তা কোটি টাকা দিয়ে কিনার মতো না, সবাই আমরা ফুটবল প্রেমী হিসাবে আনন্দ করবো,কিন্তুু এটা যাতে অশালীন কিংবা কুরুচি পুর্ন মন্তব্য না হয়, বিশেষ করে সানী আর ফুয়াকে বলি মজা করো কিন্তুু বেসামাল ভাবেনা, উল্টা পাল্টা মন্তব্য যে করবে,তাকেই ব্লক মারা হবে, আসুন আমরা বিশ্ব কাপ ফুটবল নিয়ে মজার মজার জোকস্ নিয়ে আনন্দ করি, প্রথম প্রশ্ন কুমিল্লা জেলা ছাএলীগের সাবেক নির্বাচিত সাধারক সম্পাদক ও বর্তমান মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক আমার রাজনৈতিক সহযোদ্ধা জনাব আনিসুর রহমান মিঠু সাহেব কে, এবার বিশ্বকাপ কে জিতবে?, গত চার বারের বিশ্ব চ্যাম্পিয়ান ইতালী,না টোটাল ফুটবলের জনক সাবেক ইউরোপ চ্যাম্পিয়ান হলান্ড না গত বারের কোপা এমেরিকা চ্যাম্পিয়ান চিলি, আপনি কারকাছ থেকে সাহায্য নিতে পারবেনা, সঠিক উওরে আপনার আমেরিকা ফিরতি টিকেট এবং আপনার প্রিয়ার জন্য একটি ডায়মন্ড সেট, তবে আপনি আপনার প্রিয়ার সাহায্য নিতে পারবেন,যেহেতু দু জন আপনারা একসাথে অবস্থান করতাছেন।।।
সাংবাদিক সমিতি কুমিল্লা সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান তার ওয়ালে লেখেন আর্জেন্টিনা সমর্থক বন্ধুরা, হতাশ হবেন না…
বর্তমানে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে থাকা আইসল্যান্ড কোন ম্যাচ না জিতলে এবং আর্জেন্টিনা নিজেদের শেষ ম্যাচে যেকোন ব্যবধানে জিতলেই আমরা (আর্জেন্টিনা) চলে যাবো দ্বিতীয় পর্বে। আহ ! কি প্রশান্তি !
তরুণ ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক সাইফ রনি লিখেন, যারা আজকে ব্রাজিল হারবে বলে খেলা দেখতে বসবে তাদেরকে বলবো ভাই আগে খেলা বুঝে আসো। সারোয়ার শাকিল নামে আরেকজন লিখেন, আর্জেন্টিনা ৩ বার গ্রুপ পর্বে বিদায় নিয়েছিল! ১৯৫৮,১৯৬২,২০০২,আশ্চর্যজনক হলেও সত্য এই ৩ বারই ব্রাজিল বিশ্বকাপ জিতেছিল! এবারও এমনটা হলে অবাক হবো না!
দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজিউল হক সোহাগ লিখেন…আসুন, আজ শুক্রবার সন্ধ্যায় শৈল্পিক ও নান্দনিক ফুটবল খেলা উপভোগ করি। ছোট ছোট পাস, ডিবলিং সব ধরনের যাদুকরি রূপ দেখাবে কালোমানিকের উত্তরসূরি হলুদ জার্সির ব্রাজিল, সঙ্গে সাম্বা…। গতকাল রাতভর যাঁরা ঘুমাতে পারেননি অথবা নিজ সমর্থিত দল হেরেছে বলে মন খারাপ করে আছেন, তাঁদের জন্য ল্যাটিন আমেরিকার ব্রাজিল আগামী দিনের শক্তি, সাহস ও প্রেরণা যোগাবে। দুঃখ ঘুচাবে। জয় হোক ফুটবলের।
চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী লেখেন, এমন বিজয় কখনো দেখেনি কেউ আগে— আল্লাহপাক বলেছেন শুক্রবার বাদ আছর থেকে মাগরিবের মধ্যে দোয়া কবুল করেন । আমি খেলা শুরুর আগে আল্লাহপাকের কাছে বিজয় চেয়েছি এবং শেষ মুহূর্তে বুঝেছি “” সৃষ্টিকর্তা তাঁর প্রিয় বান্দাদের শেষ সময়ে সব প্রতিদান দেন ” । ( আলহামদুলিললাহ )
তারিক চয়ন নামে কুমিল্লার এক যুবক লিখেন ফুটবলের প্রতিশব্দই যেন ব্রাজিল। ভালো অনেকেই খেলে। কিন্তু ছন্দটা ব্রাজিলেরই।
আলাউদ্দিন নামে এক যুবক লেখেন ওস্তাদের মাইর শেষ রাত। ব্রাজিলের জন্য শুভকামনা।
হাসান বাবলু নামে এক সাপোর্টার লিখেন, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা সাপোর্ট করি, কিন্তু মেসি,যখন তোমার নাম শুনলাম আর তোমার খেলা দেখলাম তখন থেকে এই দলটার প্রতি ভালোবাসা আরো হাজার গুণ বেড়ে গিয়েছে। আজকের পরাজয়টা মেনে নিতে কষ্ট হচ্ছে, তবুও সবসময় তোমাদের সাপোর্ট করেছি এবং সাপোর্ট করেই যাবো। নিন্দুকেরা তোমাকে নিয়ে যতই বাজে কথা বলুক তাতে কিছু আসে যায় না। যে ফুটবল খেলা বুঝে সে তোমার খেলা নিয়ে কখনোই প্রশ্ন তুলতে পারে না। যদিও আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গেছে তবুও এখনো কিছুটা আশা আছে। সবসময় তোমাদের পাশে ছিলাম এবং থাকবো। প্লাস্টিকদের মতো দল পরিবর্তন করবো না।শুভকামনা রইলো তোমাদের জন্য।
ইকরামুল হক নামে একজন লিখেন, রাতের শেষ ভাগে কাউকে ছাদে দেখে ভয় পাবেন নাহ,ওরা মরতে নাহ ,পতাকা নামাইতে উঠছে ছাদে।

সংবাদটি শেয়ার করুন............
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares
  • 2
    Shares



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *