বৃহস্পতিবার, ২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
শাহবাজপুর সেতুতে ভাঙন: ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ভোগপিতা খুন, পুত্র আটক২০২০ সালের মধ্যে শতভাগ বিদ্যুৎবাংলাদেশের বিপক্ষে খেলতে পারে স্টোইনিস: ল্যাঙ্গারশিখর ধাওয়ানের বিশ্বকাপ শেষ২৪ ঘণ্টায় ২ বিলিয়ন টন বরফ গলে গ্রিনল্যান্ডেরতিনবার গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলেরনিজেদের সেরা একাদশ খুঁজে হয়রান অস্ট্রেলিয়াআফগানিস্তানকে ‘না’ করে দিলো ভারতীয় বোর্ডপ্রিপেইড মিটার নিয়ে ভোগান্তির যত অভিযোগদেশের প্রথম লোহার খনির সন্ধান‘আগে কাগজে বইল্যা ভোট দিছি, অহন টিপ দিলে হইয়া যায়’স্ত্রীর বিরুদ্ধে স্বামীর গায়ে গরম তেল ঢেলে দেওয়ার অভিযোগকুমিল্লায় পিকআপ ভ্যানের ধাক্কায় সিএনজির দুই যাত্রী নিহতকুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ রতন সাহার দূর্নীতির আমলনামা # মসজিদের কোটি টাকার কোন হিসেব নেই # বেশি টাকা লোপাট হয়েছে কর্মচারী কল্যাণ তহবিলে # ক্রীড়া প্রতিযোগিতার নামে উত্তোলন করা হয়েছে ২৪ লাখ টাকা # অধিভুক্তি ফি খাতে ১৭ লাখ টাকা বেশি উত্তোলন করা হয়েছে # ব্যাপক অনিয়ম রয়েছে পরিবহন খাতেও # ছাত্র সংসদ না থাকলেও টাকা উত্তোলন ও ব্যয় হচ্ছে প্রতিনিয়ত # ল্যাবেরটরি ফান্ডের ১৬ লাখ ৫৫ হাজার টাকা উত্তোলন হয় অফিস সহায়ক দ্বারা # ব্যবহারিক পরীক্ষার ফি হতে লুট হয় ২৪ লাখ ২৯ হাজার টাকা # কলেজ উন্নয়ন খাতের নামে ৩৫ লাখ টাকা লোপাট # প্রতিটি সেক্টরেই রয়েছে দূর্নীতি ও অনিয়মশরীর চর্চার ভিডিও দিয়ে চমকে দিলেন সালমান খানক্রাইস্টচার্চের মসজিদে হামলার ভিডিও শেয়ার করায় ২১ মাসের কারাদণ্ডছক্কার বিশ্বরেকর্ড গড়লেন মরগ্যানজাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারিঅস্ট্রেলিয়া ম্যাচটাও খুব গুরুত্বপূর্ণ : রাজ্জাক

গলে যাওয়া পাকা কলাই মহৌষধ!

কলা পাকা বা কাঁচা দুই ভাবেই খাওয়া হয়ে থাকে। কলা স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। আমরা জানি, খাবার বা ফল যদি ফ্রেশ না হয় তাহলে তা মোটেই খাওয়া উচিত নয়। তাই কলা খাওয়ার আগে একটু কালো দাগ দেখা দিলে বা একটু বেশি পেকে গেলেই কেউ আর কলা খেতে চান না। তবে জানেন কি, এই গলে যাওয়া পাকা কলার রয়েছে নানা গুণ। তাই কলা অতিরিক্ত পেকে গেলে তা না ফেলে খেয়ে ফেলাই ভালো। চলুন তবে জেনে নেয়া যাক এর গুণাবলী-

১. গলে যাওয়া পাকা কলা কোশ ড্যামেজ থেকে বাঁচায়। কলার মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট দেহের কোশগুলোকে রক্ষা করে। চট করে ক্ষতিগ্রস্ত হতে দেয় না। যার ফলে অনেক রোগভোগের শঙ্কা কমে যায়।

২. পাকা কলা খুব সহজেই হজম হয়। অনেকেই মনে করেন কলা খেলে অ্যাসিডিটির সম্ভাবনা বাড়ে তারা ভুল জানেন। তুলনায় সবুজ কলা হজম করা কঠিন।

৩. কলার গায়ে কালো দাগ দেখলেই ফেলে দেবেন না। এই কলাই ক্যান্সারের কোশের বিনাশ করে। এবং ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে।

৪. এই কলা প্রাকৃতিক অ্যান্টাসিডের কাজ করে। যারা দীর্ঘদিন গ্যাস অম্বলে ভুগছেন তাদের জন্য পাকা কলা খুবই ভালো। এটি যেকোনো ইনফেকশন, অ্যাসিডিটি থেকে পাকস্থলিকে রক্ষা করে।

৫. পাকা কলায় পটাশিয়াম, ফাইবার থাকে। যা কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখে। এছাড়াও লোহা ও তামা থাকায় তা হার্টের রোগ প্রতিরোধে সাহায্য করে। এবং হিমোগ্লোবিনের সংখ্যা বাড়ায়।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *