৬ মাসে পদ্মা সেতুতে ৪০০ কোটির বেশি টোল আদায়

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুতে প্রতিদিন ২ কোটি ১০-১২ লাখ টাকার টোল আদায় হচ্ছে। প্রথম ৬ মাসে ৪০৩ কোটি টাকা টোল আদায় করা হয়েছে। মেট্রোরেলে গত ১০ দিনে ৮৮ লাখ টাকা ভাড়া হিসেবে পেয়েছি।

মঙ্গলবার রাতে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে বাংলাদেশে সফররত ভারতীয় সাংবাদিকদের মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা একাত্তরের রাখিবন্ধন কখনো ভুলি নাই, ভুলতে পারি না। এটাই আমাদের দুই দেশের বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, পানিচুক্তি নিয়ে দুই দেশের আলোচনাকে আমরা পজিটিভভাবে দেখছি। এখানে রাজ্য সরকারের বিষয় আছে। আপনারা যারা পশ্চিমবঙ্গের সাংবাদিক আছেন আপনারাও বলবেন বাংলাদেশের দিকে একটু তাকাতে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রতিপক্ষ দল বিএনপি। তাদের সঙ্গে আছে জামায়াত, জঙ্গিবাদী কিছু দল। তাদের সঙ্গে আছে আল্ট্রা লেফট, আল্ট্রা রাইট কিছু দল, সব মিলিয়ে ৩৩। তারাসহ ৩৪। এটা একটা জগাখিচুরি ঐক্য। এই ঐক্য গতবার ফল দেয়নি। আমরা দল ভাঙা ভাঙিতে নেই। বিএনপি নিজেরা নিজেদেরকে ভাঙা ভাঙি করে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। ভারতকে আমাদের বন্ধু হিসেবে দেখতে চাই। আমাদের ভোট জনগণ দেবে। ভারতেকে পাশে পেলে আমরা শক্তি পাই। কারণ আমাদের এখানে শত্রু বেশি, অনেক ষড়যন্ত্র হয়।