আমেরিকা নেওয়ার নামে প্রতারণা, প্রতারকের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণপাড়া প্রতিনিধিঃ
প্রকাশ: ১ বছর আগে

আমেরিকা নেওয়ার নামে প্রতারণার শিকার হয়েছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বড়ধুশিয়া গ্রামের রেয়াছত আলীর ছেলে মোহাম্মদ শাহীনুর আলম নামে এক যুবক। প্রতারণার শিকার শাহীনুর বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও প্রতারণার শিকার শাহীনুর থেকে জানা যায়, শাহীনুর পরিবারে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনার আশায় গত দুই বছর ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মন্দভাগ গ্রামের আলী মিয়ার ছেলে হেবজু মিয়া ও তার ভাই মোঃ মাসুম মিলে শাহীন আলমের সরলতার সুযোগ নিয়ে আমেরিকা পাঠাবে বলে বিভিন্ন ছলচাতুরীর আশ্রয় নিয়ে প্রতারণা করে। এ নিয়ে প্রতারণার শিকার শাহীন আলম মোকাম কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দুই নং আমলী আদালতে মামলা দায়ের করেন।
এ ব্যপারে ভুক্তভোগী শাহীন আলম জানান, গতবছর ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মন্দভাগ গ্রামের আলী মিয়ার ছেলে হেবজু মিয়া বিভিন্ন সময়ে শাহীন আলমকে বলে তার ছোট ভাই দীর্ঘ দিন যাবত ব্রাজিলে বসবাস করেন এবং বহু মানুষকে আমেরিকা পাঠিয়েছেন। আপনাকেও আমরা ৬ মাসের মধ্যে আমেরিকা পাঠিয়ে দেবো, আপনি দ্রুত ৫ লক্ষ টাকা দেন।তখন শাহীন আলম প্রতারকদের হেবজু মিয়ার এশিয়া ব্যাকের একাউন্টে ২ লক্ষ টাকা এবং নগদ ৩ লক্ষ টাকা জমা দেন। টাকা জমা দেওয়ার পর থেকে হেবজু মিয়া ও তার ভাই মাসুম আমেরিকা নিবে বলে কাল ক্ষেপণ করতে থাকে। এক পর্যায়ে হেবজু মিয়া ও তার ভাই মাসুম মিয়া শাহীন আলমকে আমেরিকা না নিয়ে বিভিন্ন ধরনের হুমকিধামকি এবং ভয়ভীতি দেখান। প্রতারণার শিকার শাহীন আলম আরও জানান,, হেবজু মিয়া ও তার ভাই মাসুম এলাকাসহ বিভিন্ন এলাকার মানুষকে আমেরিকা নিবে বলে মোটা অংকের টাকা নিয়ে বিভিন্ন দেশে ফেলে রেখেছে। বর্তমানে উপায় না পেয়ে কুমিল্লায় বিজ্ঞ আদালতে মামলা করেন।বর্তমানে মামলাটি তদন্তাধীন রয়েছে।