অর্থমন্ত্রীকে আবার নির্বাচিত করতে মিনতি জানালেন নাঙ্গলকোটের থানার ওসি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

অর্থমন্ত্রীর জন্য প্রকাশ্যে ভোট চাইলেন কুমিল্লার নাঙ্গলকোট থানার ওসি ফারুক আহমেদ । বিষয়টি আজ মঙ্গলবার নাঙ্গলকোট তথা কুমিল্লায় টক অব দ্যা জেলায় পরিণত হয়। একজন সরকারী কর্মকর্তা এভাবে প্রকাশ্য অনুষ্ঠানে ভোট চাইতে পারেন কি না সে প্রশ্ন তুলেছেন খোদ স্থানীয় আওয়ামীলীগ নেতারাই।
মঙ্গলবার (১৫ আগস্ট ) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার মিলনায়তনে এক অনুষ্ঠানে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের (লোটাস কামাল) জন্য ভোট চান তিনি। তার সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নাঙ্গলকোট থানার ওসি ফারুক আহমেদ বক্তব্যের এক পর্যায়ে বলেন, নাঙ্গলকোটের মানুষ গণহারে গণমানুষের মতো করে ওনাকে (লোটাস কামাল) আবার নির্বাচিত করবেন। এটা আমার মনের দিক থেকে আপনাদের কাছে মিনতি। আসলে মাননীয় অর্থমন্ত্রী নাঙ্গলকোটের এত উন্নয়ন করেছেন যে, আমি যদি পূর্বের ইতিহাস শুনি তাহলে নাঙ্গলকোটের অনেক এলাকায় রাস্তাঘাটও ঠিকভাবে ছিলো না। উনি যখন আসলেন, তখন আপনাদের মন জয় করলনে এবং আপনাদরেকে উন্নয়নের শিখরে পেঁৗঁছে দিলেন।
শোক সভায় উপস্থিত নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক আওয়ামীলীগ নেতা জানান, আমাদের রাজনৈতিক বক্তব্য দেওয়াটা মোটেই ওসি সাহেবের উচিত হয়নি। এমনিতেই মানুষ বলে পুলিশ আওয়ামীলীগকে ক্ষমতায় এনেছে। আবার উনার এই বক্তব্য আমাদের নেতা লোটাস কামাল ভাইয়ের পক্ষে না গিয়ে বিপক্ষে যাবে। তিনি ক্ষুদ্ধ কন্ঠে বলেন, বন্যেরা বনে সুন্দর , শিশুরা মাতৃক্রোড়ে।
অর্থ মন্ত্রীর জন্য ভোট চাওয়ার বিষয়ে জানতে চাইলে ওসি ফারুক আহমেদ বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য দেওয়ার কিছু নেই। কেনো কি কারনে ভিডিও ভাইরাল হল আমি বুঝতে পারছি না। আসলে ভিডিওতে যে ভাবে বলা হয়েছে আমি সে ভাবে বলতে চাইনি। আমার এক আত্মীয় হাসপাাতালে আছে । আমি এই বিষয়ে আর কিছু বলতে চাই না।
এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, তিনি কি বলেছেন আমি জানি না। আগে দেখতে হবে। তার পর বলতে পারব।