আওয়ামী লীগের কমিটি নিয়ে বিরোধ

অর্থ মন্ত্রী ও সাবেক রেল মন্ত্রীকে আইনি নোটিশ
নাঙ্গলকোট প্রতিনিধি ।।
প্রকাশ: ৫ মাস আগে

নাঙ্গলকোটে ১১ মাসে তিন কমিটি অনুমোদন দেয়ায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল লোটাস, সাবেক রেল মন্ত্রী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিবকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী ইব্রাহিম জুয়েল। গত বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবুল হাসেমের পক্ষে নোটিশটি পাঠানো হয়েছে।

জানা গেছে, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে নানা নাটকীয়তার পর গত ১১ মাসে তিনবার কমিটি অনুমোদন দেয়া হয়। ১১ মাসে তিনবার কমিটি অনুমোদন দিয়ে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের মধ্যে বিরোধ সৃষ্টির কারণ জানতে চাওয়া হয়েছে আইনি নোটিশে। এ ছাড়া ১১ মাসে তিনবার কমিটি দেয়া গঠনতন্ত্রের পরিপন্থি বলেও নোটিশে উল্লেখ করা হয়। গত ২ নভেম্বর সংসদ ভবনে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের উভয় পক্ষকে নিয়ে বৈঠক করেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন। সেখানে কমিটি নিয়ে দ্বন্দ্বের কারণ জানতে চান এবং সাত সদস্যের একটি পর্যালোচনা কমিটি গঠন করে দেন তিনি। কিন্তু বৈঠকের সিদ্ধান্ত না মেনে ২ নভেম্বর নতুন একটি কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এ ছাড়া গত ২ নভেম্বর সংসদ ভবনে যে সব সিদ্ধান্ত হয়েছে, সে অনুযায়ী প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আগের কমিটি (অধ্যক্ষ আবু ইউসুফ সভাপতি ও আবু বকর ছিদ্দিক আবু সাধারণ সম্পাদক) পুনর্বহাল রাখতে বলা হয়েছে নোটিশে। অন্যথায় ফৌজদারি মামলা করা হবে বলেও নোটিশে বলা হয়।

বিষয়টি জানতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে কল দিলেও তিনি কল রিসিভ করেননি। সংসদ সদস্য মুজিবুল হক মুজিব বলেন, শুক্রবার রাত ৯টা পর্যন্ত কোনো আইনি নোটিশ পাইনি। নাঙ্গলকোট অর্থমন্ত্রীর নির্বাচনী এলাকা, তাই এ বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।