আবারও রূপগঞ্জে স্টিলমিলে বিস্ফোরণ: নিহতের সংখ্যা বেড়ে ৬

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকার একটি স্টিল মিলের বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে। বিস্ফোরণে গুরুতর দগ্ধ আরও একজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। নিহত ছয় শ্রমিক হলেন- শঙ্কর (৪০), মো. ইলিয়াস আলী (৩৫), নিয়ন (২০), আলমগীর (৩৩), গোলাম রাব্বী (৩৫) ও মোঃ জুয়েল মিয়া (৩৫) ।
বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে নির্মাণাধীন ওই কারখানায় লোহা গলানোর চুল্লিতে পরীক্ষামূলকভাবে লোহা গলানোর সময় বিকট শব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর গলিত উত্তপ্ত লোহা ছিটকে পড়ে সাত শ্রমিক গুরুতর দগ্ধ হন। হাসপাতালে নেয়ার পর তাদের মধ্যে শংকর নামের ৪০ বছর বয়সী এক শ্রমিকের মৃত্যু হয়। এরপর রাত পৌনে ১১টার দিকে মারা যান ইলিয়াস আলী (৩৫)। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নিয়ন (২০) ও দুপুরের দিকে আলমগীর নামে আরও এক শ্রমিকের মৃত্যু হয়। শুক্রবার রাত ১১টার দিকে মারা যান গোলাম রাব্বি। শনিবার সন্ধ্যায় মারা যান জুয়েল মিয়া।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটে ছয়জনকে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে বৃহস্পতিবার (৪ মে) রাত বারোটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মো. ইলিয়াস আলীর মৃত্যু হয়েছে। তার শরীর ৯৮ শতাংশ দগ্ধ হয়েছিল। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নিয়ন নামে আরও একজন মারা যান। তার শরীর ৯৭ শতাংশ দগ্ধ ছিল। দুপুরের দিকে মারা যান আলমগীর (৩৩)। তার শরীর ৯০ শতাংশ দগ্ধ ছিল। শুক্রবার রাত ১১টার দিকে মারা যান মো. গোলাম রাব্বী হোসেন। তার শরীর ৯৫ শতাংশ দগ্ধ ছিল। শনিবার সন্ধ্যায় মারা যান জুয়েল মিয়া। তার শরীর ৯৫ শতাংশ দগ্ধ ছিল।
বার্ন ইউনিটে মো. ইব্রাহিম (৩৫) নামে আরও একজন ভর্তি রয়েছেন। তার শরীর ২৮ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।