একের পর এক কনটেইনারে বিস্ফোরণ, বাড়ছে ভয়াবহতা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাতে এ ঘটনার পর বিস্ফোরণের কারণে আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে। এখানে রাখা অনেক কনটেইনারে কেমিক্যাল রয়েছে। এসব কনটেইনারে একের পর এক বিস্ফোরণ ঘটছে বলে জানা গেছে। এতে অগুনের ভয়াবহতা আরও বাড়ছে।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের উদ্ধার করে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্র ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন পুলিশ সদস্য ও ৫৩ জন ব্যক্তিকে ভর্তি করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাসায়নিকের কনটেইনারে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলে প্রবেশ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাহজাহান শিকদার গণমাধ্যমকে জানান, বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের কাছে রাত ৯টা ২৫ মিনিটে আগুনের খবর পাওয়া যায়। প্রথমে সেখানে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট যায়। রাত সাড়ে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। তাদের সঙ্গে পুলিশ ও স্থানীয়রা সহায়তা করছে।

রাসায়নিক কনটেইনারে বিস্ফোরণের কারণে আগুন আরও ছড়িয়ে পড়েছে বলে তিনি জানান তিনি।