ঐতিহ্যবাহী ঘোড়দৌড় দেখতে মানুষের ঢল

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

সাতক্ষীরার তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নের চল্লিশা বিলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা হয়েছে।

শুক্রবার (৩ জুন) বিকেলে গ্রামবাসীর আয়োজনে এই প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে যশোর জেলার অভয়নগর উপজেলার শাহাজাহান সরদারের ঘোড়া, ২য় স্থান অধিকার করে যশোরের নোয়াপাড়ার মো. জাকির গাজীর ঘোড়া, ৩য় স্থান অধিকার করে অভায়নগরের নেছার ফকিরের ঘোড়া।

এছাড়াও, ৪র্থ হয়েছে খুলনার বটিয়াঘাটার মোহাম্মদ আলীর ঘোড়া এবং ৫ম স্থান অধিকার করে অভয়নগরের কবির আহমেদের ঘোড়া।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। সভাপতিত্ব করেন ইসলামকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক গোলাম ফারুক।

ইউপি সদস্য আলামিন হোসেন ও যুবনেতা ফারুক হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন তালা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান, ব্যবসায়ী ইন্দ্রজীৎ দাশ বাপী, তালা থানার এসআই ইমন হাসান এবং নজরুল ইসলাম।

এ সময় বিজয়ীদের মাঝে ১ম ও ২য় পুরস্কার দুটি বড় মিনিস্টার ফ্রিজ, তৃতীয় পুরস্কার একটি এলইডি মনিটর, চতুর্থ পুরস্কার গ্যাসের চুলা ও পঞ্চমে টেবিল ফ্যান প্রদান করা হয়েছে।

দর্শক তুষার সরকার বলেন, দীর্ঘদিন পর বিনোদনের জন্য ঘোড়দৌড় দেখতে এসেছি। শত শত নারী-পুরুষ এসেছেন। এখন সাধারণত গ্রামাঞ্চলে কোনো বিনোদনের ব্যবস্থা নেই। এ ছাড়া, করোনার কারণে দুই বছর মানুষ গৃহবন্দি ছিলেন। এবার খেলা দেখতে মানুষের ঢল নেমেছে।