কুবিতে কর্মচারীদেরকে চাকুরির নিয়মনীতি বিষয়ে প্রশিক্ষণ

কুবি প্রতিনিধি ॥
প্রকাশ: ১ মাস আগে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদেরকে চাকুরি ও ছুটির নিয়মনীতি, অফিস ব্যবস্থাপনা ও শৃঙ্খলা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দিয়েছে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এম এফ আবদুল মঈন। বিশেষজ্ঞ বক্তা ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী পরিচালক ড. শফিকুল ইসলাম।
উপাচার্য অধ্যাপক ড. এ এম এফ আবদুল মঈন বলেন, প্রশিক্ষণ ছাড়া কোনো কাজ ভালভাবে সম্পন্ন করা সম্ভব না। আমি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণার মাধ্যমে লিডিং বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে চাই। এক্ষেত্রে কর্মচারীদের ভূমিকা অনস্বীকার্য। আপনারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সর্বাত্নক সহযোগিতা করবেন বলে আমি আশাবাদী।
ড. শফিকুল ইসলাম বলেন, প্রশিক্ষণ করা হয় মূলত কাজকে আরও তরান্বিত করার জন্য। তিনি এরিস্টটলের উক্তি মনে করিয়ে দিয়ে বলেন, প্রশিক্ষণের মাধ্যমে কিছু শিখতে পারব না, যদি আমরা নিজেদের সমস্যা শেয়ার না করি।
আইকিউএসির সভাপতি ড. রশিদুল ইসলাম শেখ বলেন, সরকারের কর্মচারীদের নির্দিষ্ট নিয়ম কানুন আছে, আমরাও অতি শিগগিরই বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের নিয়ম কানুন তৈরী করবো। তখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা সরকারি আইন মেনে চলবে।