কুমিল্লার সাবেক এমপি আবুল হাসেম খান আর নেই

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. আবুল হাসেম খান (৬৮) আর নেই।

বুধবার (৩১ জানুয়ারি) ভোর ৫টা ১০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সকাল ৭টায় বিষয়টি নিশ্চিত করেন তার মেয়ে নাজিয়া হাসেম তানজি।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রূপম মজুমদার বলেন, আজ বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনের সামনে, বৃহস্পতিবার সকাল ১০টায় কুমিল্লা আদালত প্রাঙ্গণ, দুপুর ১২টায় ব্রাহ্মণপাড়া সদর, বাদ জোহর বুড়িচং সদর ও বাদ আছর তার গ্রামের বাড়ির গিলাতলায় জানাজা অনুষ্ঠিত হবে।পরে তাকে গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরের কাছে হেরে যান। নির্বাচনের সময়ওহ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এর আগে ২০২১ সালের ১৪ এপ্রিল সাবেক আইনমন্ত্রী ও আসনটির সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুর পর উপ-নির্বাচনে তাকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

একই বছরের ১৪ জুলাইয়ের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন তিনি। ব্যক্তিগতভাবে তিনি তিন মেয়ে ও এক ছেলের জনক।

উল্লেখ্য আবুল হাসেম খান ১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর বুড়িচংয়ের গিলাতলা গ্রামে জন্মগ্রহণ করেন। রাজনৈতিক জীবনে ১৯৭৬ সালে বুড়িচং উপজেলা ছাত্রলীগ সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৩ সালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তিন বছর পর হন সাধারণ সম্পাদক। ২০০৩ সালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৮ সালে তাকে করা হয় আহ্বায়ক। ২০১৯ সালে কমিটি গঠন হলে পুনরায় সভাপতির দায়িত্ব পান।