কুমিল্লায় অর্থমন্ত্রীর নিকট অবৈধভাবে মোটরসাইকেল চালানোর আবদার ছাত্রলীগের!

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় অর্থমন্ত্রী এসেছেন মতবিনিময় সভা করতে। এই সুযোগটি নষ্ট করতে চায়নি ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা। মন্ত্রীকে কাছে পেয়ে এক অদ্ভুত আবদার করে বসলেন তারা। পুলিশের বাধা এড়িয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিবন্ধন ও কাগজপত্রবিহীন মোটরসাইকেল চলাচলের ব্যবস্থা করতে হবে!
শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় অর্থমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের মতবিনিময় সভায় এই আবদার করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মামুন অপু।
সেখানে উপস্থিত ছিলেন লালমাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হানিফ সরকার।
ছাত্রলীগের সভাপতি বলেন, বৈধভাবে ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল কিনলেও অনেক সময় কাগজপত্র সঙ্গে থাকে না। যার কারণে পুলিশ কর্তৃক হয়রানির শিকার হতে হয় নেতাকর্মীদের।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে অনুরোধ করে বলেন, পুলিশের বাধা এড়িয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিবন্ধন ও কাগজপত্রবিহীন মোটরসাইকেল চলাচলের ব্যবস্থা করতে। এ সময় ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারাও নেতার এই বক্তব্যে সায় দেন।
তবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ছাত্রলীগ নেতার অযৌক্তিক এই অনুরোধে সায় দেননি।
মন্ত্রী তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু দেশকে অর্থনৈতিক মুক্তি দিতে চেয়েছিলেন। কিন্তু তা দিতে পারেননি। এই সুযোগ আমরা তাকে দেইনি। সুযোগ আশার আগেই আমরা তাকে পৃথিবী থেকে বিদায় করে দিয়েছি। তবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন ৩৫তম অর্থনীতির দেশ।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সারওয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম, উপজেলা যুবলীগের যুগ্মআহবায়ক ইসরাক মাহমুদ মাসুদসহ বিভিন্ন ইউনিয়নের নেতারা ।