কুমিল্লায় এতিম ও মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে বসুন্ধরা শুভসংঘের ইফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

কুমিল্লায় এতিম ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে ইফতার আয়োজন করেছে বসুন্ধরা শুভসংঘের সদস্যরা। এতে বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্টজনরাও অংশ নেন। বসুন্ধরা শুভসংঘের ইফতার পেয়ে হাসি ফুটেছে এতিম ও দরিদ্র মাদ্রাসা শিশু শিক্ষার্থীদের মুখে।
সোমবার (২৫ মার্চ) কুমিল্লা নগরীর শাকতলা এলাকার সুলতানে মদিনা ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসা ও এতিমখানায় এই ইফতার আয়োজন করে শুভসংঘ কুমিল্লা জেলার সদস্যরা। এতে অংশ নিয়ে বিশিষ্টজনরা বলেছেন- বসুন্ধরা শুভসংঘ এমন মানবিক কাজের মাধ্যমে মানুষের মনে ঠাঁই করে নিয়েছে। বসুন্ধরা শুভসংঘের এমন মানবিক উদ্যোগকে আমরা স্বাগত জানাই।
কালের কন্ঠের কুমিল্লা জেলা প্রতিনিধি আবদুর রহমানের সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শুভসংঘ কুমিল্লার উপদেষ্টা ও সাংবাদিক সমিতি কুমিল্লার সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কালবেলার কুমিল্লা জেলা প্রতিনিধি আতিকুর রহমান, সুলতানে মদিনা ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আবু হানিফ, সমাজসেবক রুম্মান হাসান, শুভসংঘ কুমিল্লার সহ-সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোয়াইবুল ইসলাম সোহাগ প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি শাহাজাদা এমরান বলেন, নি:সন্দেহে এটি বসুন্ধরা শুভসংঘের একটি মহতী উদ্যোগ। কারণ তাঁরা চাইলেই যেকোন উন্নতমানের হোটেলেও ইফতার পার্টি করতে পারতো। কিন্তু বসুন্ধরা শুভসংঘ এতিম ও মাদ্রাসার শিক্ষার্থীদের কথা ভেবে এই ইফতার আয়োজন করেছে; এতে করে মাদ্রাসার শিক্ষার্থীরা সম্মানিত হওয়ার পাশাপাশি তাদের মুখে হাসি ফুটেছে। আমি বিশ্বাস করি আগামীতেও বসুন্ধরা শুভসংঘের এই পথচলা অব্যাহত থাকবে। প্রত্যাশা রাখি শুভসংঘ অহসায় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য এমন মানবিক কাজগুলো অব্যাহত রাখবে।
এদিকে, ইফতারের আগে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এ সময় সকলে বসুন্ধরা গ্রুপ এবং বসুন্ধরা শুভসংঘের সকল সদস্যদের জন্য দোয়া কামনা করেন।