সদর দক্ষিণে হরতালের ভোরে বাসে আগুন, ঘুমন্ত ড্রাইভার আহত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

বিএনপি-জামায়াতের ডাকা দশম দফা অবরোধের দ্বিতীয় দিনে কুমিল্লা সদর দক্ষিণ এলাকায় দাঁড় করিয়ে রাখা একটি বাসে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। গাড়ির ভিতরে ঘুমিয়ে থাকা চালক আহত হয়েছে।

বৃহস্পতিবার(৭ ডিসেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার ল্যাভেন্ডার ফ্যাক্টরীর পাশে উনাইসারে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন কুমিল্লা সদর দক্ষিণ ইপিজেড ফাঁড়ির আইসি কবির হোসেন।

জানা যায়, পুড়িয়ে যাওয়া বাসটি জিহান ফুটওয়্যার কোম্পানির স্টাফ বাস। কোম্পানির স্টাফরা নিয়মিত এই বাস দিয়ে যাতায়াত করত। প্রতিদিনের ন্যায় আজও ওই এলাকায় বাসটি দাঁড়িয়ে ছিল। ভোরবেলায় কে-বা কারা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। বাসের ভেতরে ঘুমন্ত চালক টের পেয়ে বাহিরে এসে চিৎকার করলে এলাকাবাসী সহযোগিতায় বাসের আগুন নেভানো হয়। ওই বাসে ঘুমিয়ে থাকা বাসের চালক হানিফ আগুন দেখে তড়িঘড়ি নামতে গিয়ে কিছুটা আঘাত পায়। পরে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।

আহত গাড়ির চালক হানিফ জানান, আমি গাড়িতেই ঘুমাই। ভোর বেলা হঠাৎ চোখ মেলে দেখতে পাই গাড়িতে আগুন। তড়িঘড়ি করে নামতে যাইয়া ব্যথা পাইছি। আল্লাহর নিকট শুকরিয়া, আমি এখনও বেঁচে আছি।

বাসের মালিক সফিকুল ইসলাম জানান, জিহান ফুটওয়্যার কোম্পানিতে আমার গাড়িটি এতদিন ধরে ভাড়ায় চলছিল। সকালেও গাড়িটি ওই কোম্পানিতে যাওয়ার কথা ছিল। এখন কে-বা কারা গাড়িতে আগুন দিল তা জানা নেই। আমার এই গাড়িটি কিস্তিতে কিনে ছিলাম। এখনও কিস্তি পরিশোধ করা হয়নি। কিভাবে এই কিস্তি পরিশোধ করব, আমি এখন অসহায়বোধ করছি।

কুমিল্লা সদর দক্ষিণ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, আগুনে পুড়ে যাওয়া বাসটি জিহান ফুড নামের একটি কোম্পানির স্টাফ বাস। ভেতরের সিট গুলে পুড়ে যাওয়া ছাড়া আর তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। গাড়ির ভেতর থাকা ঘুমন্ত চালক সুস্থ আছে।