কুমিল্লায় ট্রেনের ছাদ থেকে পড়ে ৬ যাত্রী আহত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

মাহফুজ নান্টু।।

কুমিল্লার বিজয়পুরে সিলেট থেকে চট্রগ্রাগামী কর্ণফুলী ট্রেনের ছাদ থেকে পড়ে ৬ যাত্রী আহত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় চট্টগ্রাম -সিলেট রুটের কুমিল্লা সদর দক্ষিন উপজেলার বিজয়পুর বাজার সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

আহতরা হলেন নাঙ্গলকোট উপজেলার সামিউল্লাহ (১৮) রাজু (২১) রকি (২০) হৃদয় (২০)ব্রাহ্মনবাড়ীয়া জেলার কসবা উপজেলার কুটি এলাকার মোঃ আলম (২০) ও মোবারক হোসেন (৩০)।

আহতদের মধ্যে আলম ও মোবারকের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শহিদুর রহমান।

পুলিশ কর্মকর্তা শহিদ জানান, ট্রেনের ছাদে করে যাত্রীরা চট্টগ্রামের উদ্দেশ্য যাওয়ার সময় বিদ্যুতের তারে জড়িয়ে ৬ জন ছিটকে নিচে পড়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

ট্রেনের ছাদে করে যাত্রী পরিবহন নিষেধ, কিভাবে এত যাত্রী ছাদে গমনাগমন করছে এমন প্রশ্নে পুলিশ কর্মকর্তা শহিদ বলেন, কুমিল্লা ষ্টেশনে ট্রেনের ছাদে কোন যাত্রী দেখি নাই।

আহত যাত্রী আলম একজন ফল ব্যবসায়ী। তিনি জানান ট্রেনের ভেতর যাত্রী বেশী থাকায় ছাদে করে উঠি। বিজয়পুর আসার পর কি হলো বুঝতে পারি নাই। পরে যখন হুশ ফিরলো দেকি আমি হসপিটালে।

কুমিল্লা মেডিকেল কলেজের জরুরী বিভাগের চিকিৎসক শহীদুল ইসলাম মামুন বলেন, বিকেল সোয়া ৫ টার দিকে ৬ জনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। পরে ২ জনকে ঢাকায় রেফার করি। ৪ জন এখন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।