কুমিল্লায় মেয়াদোত্তীর্ণ পাউডার দিয়ে সফট ড্রিংকস তৈরি : কারখানা সিলগালা, ৬০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

কুমিল্লায় মেয়াদোত্তীর্ণ সফট ড্রিংকস পাউডার (ট্যাংক জাতীয় পানীয়) অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে উৎপাদন ও বিক্রির অপরাধে মেসার্স সিয়াম ফুড প্রোডাক্টসকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই। মোবাইল কোর্টের মাধ্যমে এ অভিযানে অবৈধভাবে তৈরিকৃত মালামাল ধ্বংস এবং সিলগালা করা হয় কারখানা।
সোমবার কুমিল্লা জেলা প্রশাসন ও বিএসটিআই’র যৌথ অভিযানে কুমিল্লার আদর্শ সদর উপজেলার শুভপুর এলাকায় ওই কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মেয়াদোত্তীর্ণ সফট ড্রিংকস পাউডার (ট্যাংক জাতীয় পানীয়) উৎপাদন ও বিক্রির অপরাধে মেসার্স সিয়াম ফুড প্রোডাক্টসকে বিএসটিআই আইন -২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিপুল পরিমাণ অবৈধ মালামাল ধ্বংস করা হয় এবং কারখানার উৎপাদন সম্পূর্ণ বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।
জেলা প্রশাসন কুমিল্লার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ফরিদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এই মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লার কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম শাকিল। এছাড়াও উপস্থিত ছিলেন, উপপরিচালক (সিএম) কে এম হানিফ।