কুমিল্লায় সহকর্মীকে খুন করে ছুরিটি রাখা হয় চাউলের ড্রামে

ঘাতক আটক
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় বকশিশের ১০০ টাকা নিয়ে দ্বন্দ্বে সহকর্মীকে ছুরিকাঘাতে হত্যা করা রাব্বীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১১ মে) রাত সাড়ে আটটায় কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. রাব্বি হোসেন (২২) সদর দক্ষিণ উপজেলার কৃষ্ণপুর এলাকার মো. শাহজাহানের ছেলে।
এঘটনায় নিহতের নাম মো. মারুফ (১৯)। তিনি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়নের হাড়াতলী ঘোষগাঁও গ্রামের মৃত হাফেজুর রহমান ছেলে।

শুক্রবার (১২ মে) র‌্যাব কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, গ্রেফতারকৃত রাব্বীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, নিহত মারুফ (১৯) ও গ্রেফতার মো. রাব্বি হোসেন (২২) গত প্রায় ৩ মাস আগে একসাথে এসকে ফিলিং ষ্টেশনে নজেলম্যান হিসাবে চাকরিতে যোগ দেয়। শিফট অনুযায়ী গত ৯ মে রাত ৮ টা থেকে ১০ মে সকাল ৭ টা ৫৫ পর্যন্ত মারুফের ডিউটি ছিল। মারুফের ডিউটির টাইম পরিবর্তনের হিসেবে তার সহযোগী মো. রাব্বি হোসেনকে (২২) ডিউটির দায়িত্ব বুঝিয়ে দেয়। মো. রাব্বি হোসেন (২২) তার ডিউটি বুঝে পাওয়ার পর মারুফের ডিউটি পালনকালে বিভিন্ন যানবাহনের চালকদের কাছ থেকে পাওয়া বকশিশের ১০০ টাকা ভাগ দাবী করে। এই নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রাব্বী হঠাৎ অফিস রুমে চলে যায়। সেখান থেকে একটি ধারালো ছুরি হাতে নিয়ে পুনরায় ঘটনাস্থলে আসে। বেঞ্চের ওপর বসে থাকা অবস্থায় মো. মারুফকে বুকে ও গলায় পরপর ছুরিকাঘাত করে। এরপরই রাব্বী ঘটনাস্থল থেকে পালিয়ে তার বাড়িতে চলে যায়। পরে পলাতক অবস্থায় থাকা রাব্বীকে বৃহস্পতিবার (১১ মে) কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড থেকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব কর্মকর্তা সাকিব বলেন, তার স্বীকারোক্তি ও প্রাপ্ত তথ্য মতে হত্যকান্ডে ব্যবহৃত ছুরিটি তার বাড়ির একটি রুমে চাউলের ড্রামের নিচে থেকে উদ্ধার করা হয়। এ বিষয়ে গ্রেফতারকৃত রাব্বীকে সদর দক্ষিণ থানায় হস্তান্তর করা হয়েছে।
এর আগে, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় বকশিশের ১০০ টাকা নিয়ে দ্বন্দ্বে মারুফ (১৯) নামের এক তরুণকে হত্যা করে তার সহকর্মী রাব্বী। উপজেলার বেলতলী বাজার সংলগ্ন এসকে পেট্রোল পাম্পে বুধবার (১০ মে) সকাল ৮টায় এই ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনায় গত (১০ মে) নিহতের মা বাদী হয়ে রাব্বীর বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেখা যায়, রাব্বি স্বাভাবিকভাবেই মারুফের সামনে এসে ফল কাটার ছুরি ২ সেকেন্ডে ৩ বার আঘাত করে। এতে ঘটনাস্থল থেকে মারুফ দৌঁড় দিলেও সামনে গিয়ে রক্তক্ষরণে মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়।