কুমিল্লা ক্যাডেট কলেজের প্রাক্তন অধ্যক্ষের মৃত্যু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

কুমিল্লা ক্যাডেট কলেজের প্রাক্তন অধ্যক্ষ (অব.) জনাব মাসউদ হাসান বার্ধক্যজনিত কারণে সিএমএইচ-এ চিকিৎসারত অবস্থায় ২৪ আগস্ট ২০২৩ তারিখ ২০৪০ ঘটিকায় ইন্তেকাল করেছেন, (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কুমিল্লা ক্যাডেট কলেজ প্রশাসন, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে। তিনি ০৮ আগস্ট ১৯৯৩ হতে ০৫ আগস্ট ১৯৯৭ তারিখ পর্যন্ত কুমিল্লা ক্যাডেট কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে স্বাভাবিক অবসরে গমন করেন। উল্লেখ্য, তিনি ইতোপূর্বে ১৫ জানুয়ারি ১৯৮৭ হতে ২৭ জুলাই ১৯৯৩ তারিখ পর্যন্ত বরিশাল ক্যাডেট কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। প্রাক্তন অধ্যক্ষের আকস্মিক মৃত্যুতে শোক জানিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মোঃ সেলিম হোসেন। এক শোক বার্তায় তিনি জানান, আমাদের অত্যন্ত প্রিয় ও শ্রদ্ধেয় সহকর্মী ছিলেন মরহুম জনাব মাসউদ হাসান। তাঁর কর্মজীবন ছিলো বর্ণাঢ্য ও কর্মবহুল। অনেক ক্যাডেট কলেজে তিনি চাকুরি করেছেন এবং সর্বত্র তিনি ছিলেন কর্মমুখর ও অত্যন্ত আন্তরিক। তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

ক্যাডেটবৃন্দ, সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী সবাই তাঁর বর্ণাঢ্য কর্মজীবনের নানা স্মৃতিচারণ করেন এবং একজন নিরেট আত্মনিবেদনকারী মানুষের প্রয়াণে যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবে না বলে মন্তব্য করেন। কেরানীগঞ্জে তাঁর নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে জানাযার নামাজ শেষে তার দাফন কার্যক্রম সম্পন্ন করা হয়।

মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, ভারপ্রাপ্ত সভাপতি, ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ তাঁর মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন এবং তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারকে ধৈর্য্য ধারণ করার ক্ষমতা প্রদানের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি ।।