কুমিল্লা- ৮ আসনে আ.লীগের নতুন মুখ শামীম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
রুবেল মজুমদার
প্রকাশ: ৭ মাস আগে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে। কুমিল্লা-৮ আসনে এবার আসছে নতুন মুখ। এ আসনে মনোনয়ন পেয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা লীগের সহ-সভাপতি কুমিল্লা-৮ (বরুড়া) আবু জাফর মোঃ শফিউদ্দিন।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের নতুন মুখ এ জেড এম শফিউদ্দিন। তিনি সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংকের চেয়ারম্যান ও এসকিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান। তিনি বরুড়া উপজেলার আড্ডা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা কুমিল্লার বিশিষ্ট ঠিকাদার প্রয়াত মো. আবদুল কাদেরের সন্তান।

দলীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ৯ এপ্রিল কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। এতে সহসভাপতি হন এ জেড এম শফিউদ্দিন। এরপর তিনি চলতি বছরের ৩ জুন বরুড়া উপজেলার আড্ডা ডিগ্রি কলেজ মাঠে তাঁর বাবা মো. আবদুল কাদেরের নামে মিলাদ মাহফিলের আয়োজন করেন। এতে আওয়ামী লীগের দুজন সংসদ সদস্য র আ ম উবায়দুল মোতকাদির চৌধুরী ও রাজী মোহাম্মদ ফখরুল, স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফাহিম উপস্থিত ছিলেন।

জানতে চাইলে এ জেড এম শফিউদ্দিন বলেন, ‘দলের মনোনয়ন পেয়েছি। সবাইকে নিয়ে কাজ করব। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করব। এখন আরও বড় পরিসরে কাজ করতে চাই।’

তিনি আরো বলেন, আমি প্রথমেই ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি স্মার্ট বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনাকে আমার উপর আস্থা রেখে আমাকে কুমিল্লা ৮ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জন্য। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্যদের আমাকে মূল্যায়ন করার জন্য। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি বরুড়া আওয়ামী লীগের সর্বস্তরের নেতা কর্মীদের আমাকে সমর্থন করে দলকে সংগঠিত করার জন্য। আজকে আমার যা কিছু অর্জন সব আমার বরুড়াবাসীর জন্য। আমি বিশ্বাস করি সকল মান অভিমান ভুলে গিয়ে আমরা এক হয়ে আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে এই আসন টি জননেত্রী শেখ হাসিনা কে উপহার দিব।