কুমিল্লা নগরীতে দিনে দুপুরে ছিনতাই : আতঙ্কিত নাগরিকরা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লা নগরীতে দিনে দুপুরে ছিনতাইয়ের ঘটনা বেড়েছে। বেশিরভাগ ঘটনাই ঘটছে আবাসিক এলাকায়। সম্প্রতি প্রকাশ্যে ছিনতাইয়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ঘটনার পর সেদিন রাতেই জড়িত একজনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, ভিডিও ভাইরালের ঘটনাটি মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬ টার। ফুটেজটি নগরীর দেশওয়ালী পট্টি ইউসুফ হাই স্কুল রোডের গলির।

৩৯ সেকেন্ডের ভিডিও ফুটেজে দেখা যায়, একটি রিকশায় চড়ে এক যুবক এসে ওই বৃদ্ধার সামনে নামেন। এবং তার গলায় সুইচ গিয়ার ধরে তার চেইন ও কানের দুল দিতে বলেন। বৃদ্ধা দিতে রাজি না হওয়ায় তার গলার চেইন ধরে গলায় ধাক্কা দিয়ে রাস্তায় ফেলেন। তাকে গলায় ধরে আবার উঠান ওই যুবক। পরে পাশের দেয়ালের সঙ্গে তার মাথা স্বজোরে আঘাত করে তার কানের ও গলার স্বর্ণালংকার টেনে হিচড়ে নিয়ে যায়।

এ ঘটনার পূর্বে দেশওয়ালী পট্টির পাশের মনোহরপুর সোনালী ব্যাংকের সামনে মসজিদ গলির আপনালয়ের ৩য় তলায় চুরির ঘটনা ঘটে। এতে একটি মোবাইলসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে চোর।

স্থানীয় বাসিন্দা ও ৭১ টেলিভিশনের কুমিল্লার স্টাফ রিপোর্টার কাজী এনামুল হক ফারুক বলেন, যে বাসায় থাকি সেই বাসার তিনতলা থেকে জানালা দিয়ে উঠে চোরে মোবাইল নিয়ে গেছে। এর আগে আমার বাসার পেছনের বাড়ির এডযাস্ট ফ্যান খুলে সেই ফাঁকা জায়গা দিয়ে ঢুকে কয়েক লাখ নগদ টাকাও জিনিস পত্র নিয়ে গেছে। আমরা খুবই আতঙ্কে আছি। চোরের উৎপাত বেড়েছে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ঘটনার পর রাতেই পুলিশ একজনকে গ্রেফতার করেছে। আরেক জনকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে। এছাড়াও কুমিল্লার অপরাধ প্রবণ এলাকার সিসিটিভির ফুটেজ এখন খুব ভালোভাবে নজরদারিতে রাখা হচ্ছে। পুলিশ এসব ঘটনার বিরুদ্ধে নিয়মিত টহলের পাশাপাশি আরও শক্ত অবস্থানে আছে।