কুসিক : নির্বাচন পর্যন্ত প্রশাসনিক দায়িত্ব পালন করবেন প্রধান নির্বাহী কর্মকর্তা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার।।

আগামীকাল ১৬ মে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রের মেয়াদ শেষ হবে। তারপর থেকে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতার দায়িত্ব পালন করবেন।

 

১১ মে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহীকে দায়িত্ব গ্রহণের অফিস আদেশ দেয়া হয়।

অফিস আদেশে উল্লেভ করা হয় স্থানীয় সরকার ( সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৬ ধারা অনুযায়ী কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়াদ আগামী ১৬ মে ২০২২ তারিখ উত্তীর্ণ হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ইতোমধ্যে উক্ত সিটি কর্পোরেশনের তফসিল ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকার ( সিটি কর্পোরেশন) ( (সংশোধন) আইন, ২০১১ এবং স্থানীয় সরকার ( ( সিটি কর্পোরেশন) ( সংশোধন) আইন, ২০১২ এর ধারা ২৫ অনুযায়ী নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি কর্পোরেশনের সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তা, কুমিল্লা সিটি কর্পোরেশনকে অর্পণ করা হলো৷

অফিস আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম। তিনি জানান, ১১ মে তিনি অফিস আদেশ পেয়েছেন। সেই আদেশ বাস্তবায়নে কাজ চলছে।