কুসিক নির্বাচন- সিইসিসহ নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করলেন স্বতন্ত্র প্রার্থী কায়সার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

কুসিক নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার সিইসিসহ সকল নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছেন। কুমিল্লা সদর আসনের এমপি আকম বাহা উদ্দিন বাহারের বিষয়ে অসহায়ত্ব প্রকাশ করার কারণে তিনি এই পদত্যাগ দাবী করে বলেন, বর্তমান কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সোমবার দুপুরে কুমিল্লা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ স্মারক লিপি প্রদান করে উপস্থিত সাংবাদিকদের কাছে এ কথা বলেন।
এ সময় গণমাধ্যমকর্মীদের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের বিষয়ে চরমভাবে অসহায়ত্ব প্রকাশ করেছেন।
ঘোড়া প্রতীকের এই প্রার্থী বলেন, স্থানীয় এমপি প্রচারণার শুরু থেকেই ভোটের মাঠে অবস্থান করে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন এবং নৌকার প্রার্থীর পক্ষে নানা ধরনের অপকৌশল চালাচ্ছেন; যা সুস্পষ্ট আচরণবিধি লঙ্ঘন। এসব বিষয়ে আমরা রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করেও কোনো ফলাফল পাইনি। এমপি সাহেবকে কুমিল্লা সিটি নির্বাচন এলাকা থেকে দূরে রাখতে এবং নির্বাচনী কার্যক্রম থেকে দূরে রাখতে ব্যর্থ হয়েছে এই নির্বাচন কমিশন।
স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, নির্বাচন কমিশন যে ধরনের প্রতিশ্রুতি দিয়েছিল, মানুষকে যে ধরনের সুষ্ঠু নির্বাচনের কথা বলেছিল, শেষ পর্যন্ত তারা তা রক্ষা করতে পারেনি। শেষ পর্যন্ত নির্বাচন কমিশন সংসদ সদস্যের ব্যাপারে অসহায়ত্ব প্রকাশ করে তাদের সীমাবদ্ধতার বিষয়টি তুলে ধরেছেন; যার ফলে এ নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে দাবি করেন কায়সার।