কুসিক নির্বাচন : ৫জন মেয়র ও ১৮২জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৭ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। আসন্ন কুমিল্লা সিটি নির্বাচনে অংশ নেয়ার জন্য বৃহস্পতিবার পর্যন্ত ৫জন মেয়র ও ১৮২জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা নির্বাচন অফিস এ কথা নিশ্চিত করেছেন।
কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, স্বতন্ত্র তিন, জাতীয় পার্টি ও ইসলামি আন্দোলন বাংলাদেশের মোট পাঁচ প্রার্থী স্থানীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। স্বতন্ত্রের ব্যানারে মনোনয়ন কিনিছেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। সাধারণ ও সংরক্ষিত মিলিয়ে ১৮২জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে দলীয় সিদ্ধান্ত না আসায় আওয়ামী লীগের কেউ স্থানীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেননি।
প্রসঙ্গত,আসন্ন নির্বাচনে কুমিল্লা সিটি করপোরেশনে তৃতীয় লিঙ্গের এক ভোটারসহ মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৬ হাজার ১৯১ ও পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৬০০জন। ২৭টি ওয়ার্ডের সম্ভাব্য ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের দুই-তিনদিন আগে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পর্কে জনগণকে ধারণা দেওয়া হবে। নির্বাচনের সরঞ্জামাদি কুমিল্লা জিলা স্কুল থেকে গ্রহণ ও বিতরণ করা হবে। আগামী ১৯মে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে শিল্পকলা একাডেমিতে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ।

গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৫মে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। আগামী ১৫ মে পর্যন্ত মেয়র মনিরুল হক সাক্কু তার দায়িত্ব পালন করবেন। ১৬ মে থেকে প্রশাসক বসবে কুমিল্লা সিটি করপোরেশনে।