তিতাসে ৫ সোনার দোকানে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৫

তিতাস প্রতিনিধি ।।
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি বাজারে ৫টি সোনার দোকানে ডাকাতির ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক ও একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মাহমুদুল হাসান।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন- বরিশাল সদরের বদুল্লা এলাকার বশির মোল্লা (২৬), একই এলাকার বাবু মোল্লা (২৪), মাদারীপুর সদরের থানতলী এলাকার সাইদুর চোকদার (৩৫), পটুয়াখালীর দুমকী থানার পাগলা এলাকার মিজানুর হাওলাদার (৩০) এবং ফরিদপুরের বোয়ালমারী থানার গুনবহা এলাকার মো. মাহাদী হাসান ওরফে ইমন (২৫)। মঙ্গলবার রাতে রাজধানী ঢাকা ও কুমিল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।
র‌্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, গেল ২৩ জানুয়ারি তিতাস উপজেলার বাতাকান্দি বাজারে কয়েকটি স্বর্ণ দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকায় মঙ্গলবার রাতে ঢাকার কদমতলীর দনিয়া এলাকা ও কুমিল্লার নিমসার এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক ও একটি মিনি পিকআপ উদ্ধার করা হয়।
মাহমুদুল হাসান আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাঁচজনই ঘটনার দিন আগে থেকেই বাজারে অবস্থান করার কথা স্বীকার করেছেন। রাতে বাজারে লোকজন কমতে থাকলে দোকানের কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করে বলে জানায় তারা। এ ঘটনায় অজ্ঞাতনামা ডাকাতদের বিরুদ্ধে এরই মধ্যে তিতাস থানায় মামলা দায়ের করেছেন এক ভুক্তভোগী। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে তিতাস থানায় হস্তান্তর করা হয়েছে। বুধবার দুপুরে তাদেরকে কুমিল্লার আদালতে পাঠানো হয়েছে।