নৌকা পেলেন কাজী তুফরীজ এটন

মুরাদনগর সদর ইউপি নির্বাচন
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৭ মাস আগে

এন এ মুরাদ ।। গত ৩১ জানুয়ারী একযোগে মুরাদনগর উপজেলার ২২ টির মধ্যে ২১ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার সীমানা নির্ধারন নিয়ে মামলা থাকায় ১৩নং মুরাদনগর সদর ইউপি নির্বাচন ২০১৬ সাল থেকে স্থগিত ছিল। মামলা নিষ্পতি হওয়ায় সারা দেশের সাথে আগামী ১৫ জুন মুরাদনগর উপজেলা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সদর এই আসনটিতে ভোটার সংখ্যা প্রায় ২৮ হাজার। সব কয়টি কেন্দ্রে ইভিএম পদ্ধিতে নির্বাচন হওয়ার কথা রয়েছে।
বহুল প্রতিক্ষিত সদর আসনের এই নির্বাচনকে ঘিরে জনগণের মধ্যে রয়েছে চরম উত্তেজনা। কে পাবে নৌকার টিকেট এই নিয়েও ছিল নানা জল্পনা কল্পনা। সকল জল্পনার অবসান ঘটিয়ে নৌকার মনোনয়ন নিশ্চিত করেছেন
কাজী নোমান আহম্মেদ ডিগ্রি কলেজের বাংলা প্রভাষক কাজী তুফরীজ এটন। শুক্রবার বিকালে গণভবনে আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রে জানাগেছে।
এদিকে বিএনপি থেকে নির্বাচন প্রত্যাশী মুরাদনগর উপজেলা বিএনপির সভাপতি মুজিবুল হক মোল্লা জানান, নির্বাচনের প্রবল ইচ্ছা থাকা সত্বেত্ত দলীয় কোন সিগন্যাল না পাওয়ায় মনোনয়ন ফরম নেইনি। মাঠে আমাদের প্রচুর জনপ্রিয়তা আছে এবং নেতাকর্মীরাও চাচ্ছিলেন নির্বাচনে অংশগ্রহণ করি।
নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ মে, যাচাই-বাছাইয়ের শেষ দিন ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৫জুন।
মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, শান্তিপূর্ণ নির্বাচন করার লক্ষে আমরা সার্বিক ভাবে প্রস্তুত আছি।
উপজেলা রিটানিং অফিসার মাসুদ আহম্মেদ সিকাদার সাথে নির্বাচনী বিষয় নিয়ে কথা বলার জন্য প্রতিবেদক তাহার মোটোফোনের (০১৭১৫-০১৫৫৮৩) নাম্বারে পর পর দুইবার চেষ্টা করেও তাকে ফোনে পায়নি বলে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।