পুলিশের বাধা উপেক্ষা করে নবগঠিত লালমাই যুবদলের আনন্দ র্যালী

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ দিন আগে

লালমাই উপজেলার নবগঠিত যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করায় নেতৃবৃন্দরা আনন্দ র্যালী বের করতে গেলে পুলিশের বাধায় পড়ে। বৃহস্পতিবার বিকেলে দিকে লালমাই শানিচো বাজার থেকে নেতা-কর্মীরা মিছিল বের করলে তাঁদের বাধা দেন পুলিশ। পরে পুলিশি বাধা উপেক্ষা কুমিল্লা-নোয়াখালী মহাসড়ক থেকে আলীশ্বর একটি মিছিল করেন তাঁরা।
যুবদলের কয়েকজন নেতা বলেন, শানিচো বাজার থেকে একটি র্যালী নিয়ে বের হওয়ার পথে পুলিশ তাঁদের বাধা দেন। এ সময় লালমাই যুবদলের আহ্বায়ক এম জাবের আহমেদ জাবেদ ও সদস্য সচিব মাহফুজুর রহমানসহ নেতাদের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডা হয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে নোয়াখালী-কুমিল্লা মহাসড়কে মিছিল করেন তাঁরা। মিছিলটি মহাসড়কের আলীশ্বরে প্রদক্ষিণ শেষে শানিচো স্কুলের সামনে এসে মিছিলটি শেষ করে।
লালমাই যুবদলের আহ্বায়ক এম জাবের আহমেদ জাবেদ ও লালমাই যুবদলের সদস্য সচিব মাহফুজুর রহমান অভিযোগ করে বলেন, বহুল প্রতিক্ষিত লালমাই উপজেলার নবগঠিত যুব দলের আহ্বায়ক কমিটি ঘোষনা করায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রভাবশালী সদস্য কুমিল্লা ১০ নির্বাচনী গণমানুষের নেতা আলহাজ্ব মোবাশ্বর আলম ভূইয়া, যুব দল কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক হাজী আনোয়ারুল হক ও সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলুকে অভিনন্দন জানিয়ে আমরা একটি শান্তিপূর্ণ আনন্দ র্যালী বের করি। এতে পুলিশ আমাদের শান্তিপূর্ণ র্যালীতে বাধা দেয়।
এ সময় উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান মজুমদার, মনির হোসেন, ইকবাল হোসেন মজুমদার, ডা. মহিন, খান খোকন, সোহেল রানা, মো: রুবেল, আরিফ বিল্লাহ।আর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম, খোরশেদ আলম সোহেল, আলম, জাফর, খোরশেদ আলম, মো: জাফর, মিলন, কালাম, জিলানী, নাছির, শাহআলম ( বেলঘর উত্তর), আলমগীর, চারু, হাব্বাব, শাহেদ। আরও উপস্থিত ছিলেন পেরুল উত্তর ইউনিয়ন যুবদল নেতা আরিফুল ইসলাম, মনির হোসেন, ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম, শাহাদাত, ফারুক,বেলঘর উত্তর ইউনিয়নের মিজানুর রহমান, সুমন,মনির আহাম্মেদসহ ৯টি ইউনিয়নের যুবদলের নেতৃবৃন্দ।
লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ বলেন, যুবদলের র্যালীতে কোনো বাধা দেওয়া হয়নি। তারা একটি আনন্দ মিছিল করে স্থান ত্যাগ করে।