প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন নোবিপ্রবির তিন শিক্ষার্থী

জাহিদুল ইসলাম ফারুক, নোবিপ্রবি প্রতিনিধি ।।
প্রকাশ: ১০ মাস আগে

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) তিন শিক্ষার্থী। সোমবার (১ মে) ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে বিষয়টি জানা যায়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন। তালিকাটি ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে ১৭৮ জনের মধ্যে নোবিপ্রবির নির্বাচিতরা হলেন, প্রকৌশলী অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিং বিভাগের সুদেব বাবু সেন অমিত, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের অর্থনীতি বিভাগের নাজমুল হাসান এবং বিজ্ঞান অনুষদের কৃষি বিভাগের বেলায়েত হোসাইন ৷

প্রসঙ্গত, ইউজিসি কর্তৃক প্রণীত প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান সংক্রান্ত নীতিমালার আলোকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে থাকে ইউজিসি। সেখানে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর স্বর্ণপদকে ভূষিত হয়।