বগুড়ায় একই সময়ে বিএনপি-আ.লীগের সমাবেশ, ১৪৪ ধারা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

বগুড়া শহরের কালিতলা হাটে একই সময়ে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ-যুবলীগ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ আহ্বান করায় দুপক্ষে উত্তেজনা দেখা দিয়েছে। যে কোনো সহিংসতা এড়াতে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল জানান, শুক্রবার দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত কালিতলা হাট ও তৎসংলগ্ন ৫০০ গজ এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, বিএনপি বগুড়া পৌরসভার ১ ও ৩ নাম্বার ওয়ার্ড শাখা শুক্রবার বিকাল ৩টায় কালিতলা হাটে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। একই সময়ে ওই স্থানে আওয়ামী লীগ ও যুবলীগ বগুড়া পৌরসভার ৩ নাম্বার ওয়ার্ড শাখা প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। এতে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা বিষয়টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। এর পরিপ্রেক্ষিতে ইউএনও সমর কুমার পাল শুক্রবার বেলা ২টা থেকে রাত ১২টা পর্যন্ত কালিতলা হাট ও তৎসংলগ্ন স্থানের চতুর্দিকে ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেন।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, কালিতলা হাট ও তৎসংলগ্ন এলাকায় যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।