‘বঙ্গবন্ধুর উপর ডক্টরেট করা দরকার’–জেলা পরিষদ চেয়ারম্যান বাবলু

সুফিয়ান রাসেল।।
প্রকাশ: ২ মাস আগে

আজকে দেখেন কাল মার্কস উপর লেখা-পড়া হয়। মাও সে তুং এর উপর দেখা পড়া হয়। বঙ্গবন্ধুর উপর কেউ লেখা-পড়া করে না। বঙ্গবন্ধুর উপর ডক্টরেট করা দরকার। বঙ্গবন্ধুর বইয়ের প্রতিটি লাইন, প্রতিটি পৃষ্টা পড়বে। আজকে অনেক শিক্ষিত লোক বই কিনেন, দেখাবার জন্য তার কাছে বঙ্গবন্ধুর লেখা বই আছে। আপনাদের অনুরোধ করি, সাপ্তাহে একদিন অন্তত দশটা মিনিট বঙ্গবন্ধুর বইটা পড়েন। গতকাল শনিবার (০৩ ডিসেম্বর) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কুমিল্লা ইউনিটের ৫০তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু। শনিবার কুমিল্লা টাউনহল মিলনায়তনে ৫০তম সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি কুমিল্লা ইউনিটের সদস্য সংরক্ষিত মহিলা আসনের এমপি আরোমা দত্ত, সেক্রেটারী মো. আবদুল হাই বাবলু, শহিদ উল্লাহ, অধ্যাপক রুহুল আমিন ভূঁইয়া, হাবিব উল্লাহ তুুহিন, শহিদুর রহমান জুয়েল, জামিল আহম্মেদ খন্দকার ও জসিম উদ্দিন।

কুমিল্লায় আওয়ামীলীগের রাজনীতি নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, অনেকে বলেন। আমি বাহার ভাইয়ের লোক। আমি আমার লোক। আমি বঙ্গবন্ধুর লোক। শুনলাম অর্থমন্ত্রী আমার উপর রাগ করে আছে। আমি নমিনেশনের জন্য কারো কাছে যাই নাই। প্রধানমন্ত্রী আমাকে নমিনেশন দিয়েছেন।

প্রসঙ্গত, ১৯৭৩ সালের ৩১ মার্চ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সূচনা হয়। যা একই বছরের ২০ সেপ্টেম্বর তারিখে আন্তর্জাতিক রেড ক্রসের স্বীকৃতি পায়। ২ নভেম্বর ১৯৭৩ তারিখে এই সোসাইটি রেড ক্রস ও রেড ক্রিসেন্টের আন্তর্জাতিক সংস্থায় অন্তভূক্ত হয়।