বাস কেটে উদ্ধার হলো ৯ জনের লাশ, প্রাণহানি বাড়ার আশঙ্কা

বরিশালে সড়ক দুর্ঘটনা
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

বেপরোয়া বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে শিশুসহ ৯ জন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২০ যাত্রী।

বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর থানার ওসি আলী আর্শাদ। তিনি জানান, বাস কেটে এখন পর্যন্ত ৯ জনের লাশ বের করা হয়েছে। উদ্ধার কাজ এখনও চলছে।

রোববার (২৯ মে) বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার শানুহার নামক স্থানে যমুনা লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ভোর ৬টায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গাড়িটি ঢাকা থেকে ভান্ডারিয়ার উদ্দেশে যা‌চ্ছিল। বরিশাল জেলার উজিরপুর উপজেলার শানুহারে পৌঁছালে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এখনও বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধারের কাজ চলছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে শঙ্কা পুলিশের।

উজিরপুর থানার ওসি আলী আর্শাদ জানান, উদ্ধারকৃত আহতদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গাড়িটি উদ্ধারে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে।

বরিশাল ফায়ার সার্ভিসের ইউনিট লিডার মো. জাহাঙ্গীর বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের গৌরনদী ও উজিরপুরের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। গাড়িটি গাছের মধ্যে ঢুকে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়িটি কেটে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠাচ্ছে।