বিএনপি থেকে আজীবন বহিষ্কার হলেন সাবেক মেয়র সাক্কু

সাক্কুর সাথে দলের নেতাকর্মীদের কোন যোগাযোগ না রাখার নির্দেশনা
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) সাবেক মেয়র ও অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার জন্য কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কুকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘এখন থেকে দলের নেতাকর্মীদের তার সঙ্গে কোনও যোগাযোগ না রাখার জন্য অনুরোধ করা হলো।’

কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু ‘স্বতন্ত্র’ প্রার্থী হিসেবে এবার নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

এর আগে ২০১২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত কুসিকের প্রথম নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক কমিটির ব্যানারে নির্বাচন করে নৌকার প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে হারিয়ে প্রথম মেয়র নির্বাচিত হন মনিরুল হক সাক্কু। ২০১৭ সালের ৩০ মার্চ বিএনপির মনোনয়নে সাক্কু নৌকার প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো কুসিকের মেয়র হন। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করায় আগেও তাকে দল থেকে বহিষ্কার করেছিল বিএনপি।